ভোট পবের্র অন্তিন লগ্ন। সপ্তম দফায় দেশের মোট ৫৯ কেন্দ্রে ভোট দিল মানুষ। এদিন আকর্ষণের অন্যতম কেন্দ্রে ছিল বাংলার ৯ কেন্দ্রের ভোট। বাংলায় সমস্যা হতে পারে এই আশঙ্কায় নির্বাচন কমিশনও জানিয়েছিল যে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এই সবের মধ্যেও জল্পনা ছিল, হয়তো ভোট দিতে বেরোবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু শেষ পর্যন্ত তিনি ভোট দিতে পারলেন না। 

জানা গিয়েছে, শারীরিক অসুস্থার কারণেই তিনি ভোট দিতে আসতে পারেননি। ভোট দিয়েছেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য ও মেয়ে সুচেতনা ভট্টাচার্য। 

গত ৩ ফেব্রুয়ারি বামফ্রন্টের ব্রিগেডে শেষবার জনসমক্ষে এসেছিলেন তিনি। সেবারও অসুস্থতাকে সঙ্গে নিয়ে এসেছিলেন নিজের দলের কর্মীদের মনোবল বাড়াতে। আশা করা হচ্ছিল, হয়তো ভোট দিতেও আসবেন বর্ষীয়ান বাম নেতা। কিন্তু শারীরিক পরিস্থিতি তাঁরে সায় দিল না। 

জানা গিয়েছে, তিনি বেশিক্ষণ সূর্যের আলোতে থাকতে পারেন না। চোখে অসুবিধা রয়েছে। এছাড়া শ্বাসকষ্টও রয়েছে। অক্সিজেন ছাড়া থাকতে পারেন না তিনি। এবার বুদ্ধদেব ভট্টাচার্যের কেন্দ্র দক্ষিণ কলকাতা থেকে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন নন্দিনী মুখোপাধ্যায়। প্রচারের সময় তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখাও করে এসেছিলেন বলে জানা গিয়েছে।