সপ্তম দফার ভোট নিয়ে সারা দেশ জুড়ে চলছে চাপান উতর। মোট ৫৯টি আসনে এদিন ভোট। বাংলায় ভোট ঘিরে সমস্যা হতে পারে, এই আশঙ্কায় কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন। কিন্তু নিরাপত্তা বজায় রাখতে গিয়ে প্রার্থীকেই ভোট দিতে বাধা দিল কেন্দ্রীয় বাহিনী! এরকমই ঘটল দক্ষিণ কলকাতা কেন্দ্রের এক বুথে। 

দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়কে ভোটদানে বাধা দিল কেন্দ্রীয় বাহিনী। মুদিয়ালির ৭২ নম্বর বুথের ভোটার তিনি। মালা রায় জানান, বিভিন্ন মহল থেকে অভিযোগ আসে, ৪৫ মিনিট ধরে ওই বুথে ভোট বন্ধ আছে। কিন্তু ঠিক কী কারণে ভোট বন্ধ রয়েছে তা জানতেই তিনি বুথে ভিতরে ঢুকতে চান। কিন্তু তখনই কেন্দ্রীয় বাহিনী তাঁকে বাধা দেয়। 

প্রবেশ করার সময়ে কেন্দ্রীয় বাহিনীর কর্মী মালা রায়ের থেকে তাঁর  পরিচয় পত্র দেখতে চান। কিন্তু পরিচয় পত্র দেখানোর পরেও  তাঁকে ঢুকতে দেওয়া হয় না বলে অভিযোগ তৃণমূল প্রার্থীর। এই নিয়ে কেন্দ্রীয় বাহিনীর কর্মীর সঙ্গে বচসা শুরু হয় মালা রায়ের। জড়ো হন অন্যান্য তৃণমূল কর্মীরাও। তাঁদের সঙ্গেও বচসা হয় কেন্দ্রীয় বাহিনীর। ওই বুথের এলাকায় ঘটনা ঘিরে উত্তেজনা তৈরি হয়। 

মালা রায়ের অভিযোগ, তিনি ওই বুথেরই ভোটার ও এলাকার প্রার্থী হওয়া সত্তেও কেন্দ্রীয় বাহিনী তাঁকে ভোট দানে বাধা দিয়েছে। উলটো দিকে কেন্দ্রীয় বাহিনীর দাবি, ভোট চলাকালীন কেন বুথে প্রার্থী ঢুকবেন। 

এই বিষয়টি নির্বাচন কমিশনের কাছে মৌখিক ও লিখিত ভাবে জানাচ্ছেন বলে জানিয়েছেন মালা রায়। 

প্রসঙ্গত এখনও পর্যন্ত কলকাতার ৮টি বুথে  ইভিএম মেশিন খারাপ হওয়ার খবর পাওয়া গিয়েছে।