এমনিতেই এনডিএ জোট সবমিলিয়ে ৩৫৩টি আসন পেয়েছে। এর পরেও আরও নতুন নতুন বন্ধু পাচ্ছেন নরেন্দ্র মোদী। রবিবার দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডি। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এনডিএ-কে ইস্যু ভিত্তিক সমর্থনের প্রস্তাবও দিয়েছেন জগন। 

এবার অন্ধ্রে একতরফা জয় পেয়েছে জগনের দল ওয়াইএসআর কংগ্রেস। বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে অন্ধ্রে সরকার গঠনও করতে চলেছেন জগন। ১৭৫ আসন বিশিষ্ট অন্ধ্র বিধানসভায় ১৫১টি আসনই পেয়েছে জগনের ওয়াইএসআর কংগ্রেস। রাজ্যের ২৫টি লোকসভা আসনের মধ্যেও ২২টিতেই জিতেছে তারা। ফলে লোকসভা তো বটেই, ভবিষ্যতে রাজ্যসভাতেও বড় ভূমিকা নেবেন জগনের দলের সাংসদরা। তাই নতুন বন্ধুকে সাদরে বরণ করে নিয়েছেন প্রধানমন্ত্রীও।

এ দিন দিল্লিতে লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে এই সাক্ষাৎ হয়। সেখানেই ইস্যু ভিত্তিক সমর্থন দেওয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয় জগনের। 

জগন আগেই বলেছিলেন, অন্ধ্রকে বিশেষ সাহায্যপ্রাপ্ত রাজ্যের মর্যাদা যারা দেবে, তাদেরকেই সমর্থন জানাবে তাঁর দল। মোদীর সঙ্গে দেখা করার আগে তেলেঙ্গানা গিয়ে সেখানকার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সঙ্গেও দেখা করেন জগন। তেলুগু রাজ্যগুলির উন্নয়নে দুই নেতা একসঙ্গে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। নরেন্দ্র মোদী যে দিন প্রধানমন্ত্রী পদে দ্বিতীয়বার শপথ নেবেন, সেই ৩০ মে জগনও মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন। মোদীকে সমর্থনের বিনিময়ে অন্ধ্রের জন্য বিশেষ প্যাকেজ আদায় করে নেওয়াই এখন জগনের লক্ষ্য।