কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে রীতিমতো তর্কে জড়িয়ে পড়লেন বারাসত কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার। জওয়ানদের হুঁশিয়ারি দিয়ে তিনি বললেন, "গুলি করলে আমায় করুন।"

ঘটনাটি ঘটেছে বারাসত লোকসভা কেন্দ্রের অন্তর্গত দেগঙ্গার গোবিন্দপুর এলাকার একটি বুথে। তৃণমূল প্রার্থীর অভিযোগ, সকাল থেকেই সেখানে বার বার কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে বচসা বাঁধছিল স্থানীয় বাসিন্দাদের। এই খবর পেয়ে সেখানে পৌঁছন কাকলি. তিনি গিয়ে অভিযোগ পান, জওয়ানরা নাকি গুলি চালানোর হুমকি দিয়েছেন।

এর পরেই জওয়ানদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তৃণমূল প্রার্থী। তিনি বলেন, "আমি দশ বছরের সাংসদ। সংসদে বার বার আমি আপনাদের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য সওয়াল করেছি। দিনে যাতে আপনারা খাবারের জন্য নব্বই টাকার বেশি পান, তা সংসদে বলেছি। তার পরেও যদি গুলি চালাতে হয়, তাহলে আগে আমার উপরে গুলি চালান।"

কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তাঁকে পাল্টা বোঝানোর চেষ্টা করেন, বুথের দুশো মিটারের মধ্যে তৃণমূলের একটি ক্যাম্প তৈরি  করাতে সেটি সরিয়ে দিতে বলা হয়, গুলি চালানোর কথা বলা হয়নি। বাহিনীর আরও অভিযোগ, শনিবার রাত থেকে একাধিকবার ওই এলাকার বাসিন্দাদের একাংশ তাদের খাবার, মাংস ইত্যাদি দিতে চেয়েছিল। কিন্তু তাঁরা তা প্রত্যাখ্যান করেন। এর পরেই সকাল থেকে বুথের কাছে অবৈধ জমায়েত  হলে তাঁরা বাধা দেয়।