লোকসভা নির্বাচন ২০১৯-এর ভোট গণনা এখন মাঝামাঝি পর্যায়ে রয়েছে। তবে ইতিমধ্যেই কেন্দ্রে যে নরেন্দ্র মোদী সরকারই ফের ফিরতে চলেছে, তা অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছে। সেই সঙ্গে পশ্চিমবঙ্গেও তৃণমূলের ৪২-এ ৪২ পাচ্ছে না, সেটাও পরিষ্কার। গতবারের ৩৪ আসনও ধরে রাখতে পারছে না, এখনও অবধি ভোটের ট্রেন্ড তাই বলছে। এই অবস্থায় কী প্রতিক্রিয়া দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়।

এদিন বেলা ১টা নাগাদ, মমতা টুইট করে বিজয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়েছেন। তবে একই সঙ্গে জানিয়েছেন পরাজিত হওয়া মানেই হেরে যাওয়া নয়। তবে এই বিষয়ে এখনই বেশি কথা বলতে চাননি মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, গণনা শেষ হলে এবং ভিভিপ্যাট-এর সঙ্গে ইভিএম মিলিয়ে দেখার পর তাঁরা ফলাফলের পর্যালোচনা করবেন। তারপরই ফল নিয়ে তৃণমূলের মতামত জানানো হবে।

Congratulations to the winners. But all losers are not losers. We have to do a complete review and then we will share our views with you all. Let the counting process be completed fully and the VVPATs matched

— Mamata Banerjee (@MamataOfficial) May 23, 2019

এই মুহূর্তে কোনও আসনের ফল চুড়ান্ত না হলেও, মাত্র ২২ আসনে এগিয়ে রয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। আর ১৯টি আসনে এগিয়ে প্রায় তাদের ধরে ফেলেছে ভারতীয়  জনতা পার্টি। একমাত্র বহরমপুরে অধীর রঞ্জন চৌধুরি তাঁর গড় ধরে রাখবেন বলে মনে হচ্ছে। কংগ্রেসের ভাগ্যে সম্ভবত ওই একটিই আসন জুটতে চলেছে। আর বামেদের ঝুলি ফাঁকা।