এবার সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে মুখ খুললেন নোবেল শান্তি পুরস্কার প্রাপ্ত শিশু অধিকার কর্মী কৈলাশ সত্যার্থী।  শনিবার একটি টুইট করে তিনি বলেন, ভারতের অন্তরাত্মাকে নষ্ট করছেন সাধ্বী প্রজ্ঞা। বিজেপির দল থেকে তাঁকে বাদ দেওয়া উচিত। 

মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে সম্প্রতি দেশপ্রেমিক আখ্যা দেন সাধ্বী প্রজ্ঞা। এই মন্তব্যের প্রতিক্রিয়া স্বরূপই কৈলাশ সত্যার্থী আজ এই টুইটটি করেন। 

 

 

কৈলাশ ভোপালের বিজেপি প্রার্থীকে উদ্দেশ্য করে টুইট করেন, "গডসে গান্ধীর দেহকে হত্যা করেছিল। কিন্তু প্রজ্ঞার মতো মানুষ দেশের শান্তি, সহনশীলতা, অন্তরাত্মা এগুলোকে হত্যা করছে। গান্ধী ক্ষমতা ও রাজনীতির অনেক উর্ধ্বে। বিজেপির শীঘ্র একে দল থেকে বহিস্কার করা উচিত।"

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার প্রজ্ঞা এক জায়গায় বলেন, "গডসে একজন দেশপ্রেমিক ছিলেন। আর তাই থাকবেন। যারা ওনাকে সন্ত্রাসবাদী বলে তারা এই বারের নির্বাচনেই উত্তর পেয়ে যাবে।" 

গান্ধীর হত্য়াকারীকে দেশপ্রেমিক বলায় সমালোচনার মুখে পড়েন মালেগাঁও বিস্ফোরণের অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুর। তবে এর পরেই তিনি ক্ষমা চেয়ে বলেন, তিনি গান্ধীকে তিনি শ্রদ্ধা করেন এবং দেশের জন্য তাঁর কাজ ভোলা যাবে না।