বিক্ষিপ্ত অশান্তি এবং প্রবল গরমের মধ্যেও পশ্চিমবঙ্গে শেষ দফার ভোটে দুপুর পর্যন্ত ভোটদানের হার গড়ে পঞ্চাশ শতাংশের কাছাকাছি। বেলা একটা পর্যন্ত পশ্চিমবঙ্গের ন'টি লোকসভা কেন্দ্রে ভোটদানের হার ৪৯.৭০%। 

পশ্চিমবঙ্গের মধ্যে ভোটদানের হারের দিক থেকে বেলা একটা পর্যন্ত সবথেকে এগিয়ে রয়েছে বসিরহাট। সেখানে ভোট পড়েছে ৫৩.৯৭%। এর পরেই মথুরাপুরে ভোট পড়েছে ৫৩.৭৮%। বারাসতে ভোটদানের হার ৫৩.৫৯%। ডায়মন্ড হাররবার কেন্দ্রেও পঞ্চাশ শতাংশের বেশি ভোট পড়েছে, সেখানে ভোটদানের হার ৫২.৪৪%। দমদম কেন্দ্রে ভোটদানের হার পঞ্চাশ শতাংশের সামান্য কম (৪৯.৩১%)। জয়নগরে ভোট পড়েছে ৪৮.৬৪%। যাদবপুর কেন্দ্রে ভোটের হার ৪৮.০৯%। কলকাতা দক্ষিণ কেন্দ্রে ভোটদানের হার ছিল ৪৩.৮% আর সবথেকে কম ভোট পড়েছে কলকাতা উত্তর কেন্দ্রে, সেখানে ভোটদানের হার ছিল ৪৩.৬৮%।

রাজ্যের যে কেন্দ্রগুলিতে ভোটগ্রহণ চলছে, তার সবকটিতেই কমবেশি অশান্তি হয়েছে। বোমাবাজি হয়েছে কলকাতাতেও। তার সঙ্গে রয়েছে গরমের কষ্ট. চড়া রোদের থেকেও ভ্যাপসা গরমে নাজেহাল হচ্ছেন ভোটকর্মীরা। তার মধ্যেই ভোটদানের হার যথেষ্ট আশাব্যঞ্জক। যদিও কলকাতার দুই কেন্দ্র ভোটদানের হারের দিক থেকে যথারীতি পিছিয়েই রয়েছে।