বিপুল জনাদেশ নিয়ে ক্ষমতায় প্রত্যাবর্তনের জন্যে নরেন্দ্র মোদীকে অভিননন্দন জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, "নরেন্দ্র মোদী পুনরায় ক্ষমতায় ফেরায় ভারত-আমেরিকা দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে দুর্দান্ত কিছু জিনিস অপেক্ষা করে আছে।" টুইট করে ডোনাল্ড ট্রা্ম্প বলেন, "ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর দল বিজেপি-কে নির্বাচনে বিরাট জয় লাভ করার জন্য শুভেচ্ছা।" নরেন্দ্র মোদীর সঙ্গে একসঙ্গে কাজ করার জন্য তিনি মুখিয়ে আছেন বলেও জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। 

একা ডোনাল্ড ট্রাম্প নন, চিন, জাপান-সহ বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারাই বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদীকে ইতিমধ্যে শুভেচ্ছা জানিয়েছেন। সবকিছু ঠিকঠাক চললে আগামী কয়েকমাসের মধ্যেই বিশ্বের তাবড় কয়েকজন রাষ্ট্রনেতার সঙ্গে সাক্ষাৎ হতে পারে প্রধানমন্ত্রীর। 

আগামী কয়েকমাসের মধ্যেই জাপানে জি-২০ বৈঠক চলাকালীন দ্বিতীয়বারের জন্য ত্রিপাক্ষিক বৈঠকে ভারত এবং জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এর পরেই জি-৭ বৈঠকে যোগ দেওয়ার জন্য প্যারিসে উড়ে যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ফলে, দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরে আগামী কয়েকমাসে বিদেশনীতি নিয়ে বড় পরীক্ষা রয়েছে নরেন্দ্র মোদীর সামনে।