৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার, সেরা অভিনেতা হয়েছেন কমল- সুরিয়া এবং অজয় দেবগন

| Sep 30 2022, 08:42 PM IST

৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার, সেরা অভিনেতা হয়েছেন কমল- সুরিয়া এবং অজয় দেবগন

সংক্ষিপ্ত

সেরা অভিনেতার পুরস্কার বিজয়ী অজয় দেবগন এবং সুরিয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নির্বাচিত হন। অজয় দেবগন হাততালি দিয়েছিলেন যখন সুরিয়া সেই মুহূর্তটি রেকর্ড করেছিলেন যখন স্ত্রী জ্যোথিকাও 'সুরারাই পোত্রু'-এর জন্য সেরা ফিচার ফিল্মের পুরস্কার গ্রহণ করেছিলেন। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করা হয় আজ শুক্রবার সন্ধ্যায় জাতীয় রাজধানী দিল্লিতে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু চলচ্চিত্র জগতের শিল্পীদের এবং 68তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের সম্মানিত করেছেন। ভারতীয় চলচ্চিত্রে অবদানের জন্য ২০২০ সালের দাদাসাহেব ফালকে পুরস্কারটি প্রবীণ অভিনেত্রী আশা পারেখকে দেওয়া হয়েছিল, যেখানে সেরা ফিচার ফিল্ম পুরস্কার দেওয়া হয়েছিল তামিল ছবি 'সুরারাই পোত্রু'-কে। শুধু তাই নয়, সেরা অভিনেতার পুরস্কার দেওয়া হয় ছবির প্রধান অভিনেতা সূর্যকে। অভিনেতা অজয় দেবগনও তাঁর সঙ্গে এই পুরস্কার ভাগ করে নেন।

জনপ্রিয় এই চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন
সেরা অভিনেতার পুরস্কার বিজয়ী অজয় দেবগন এবং সুরিয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নির্বাচিত হন। অজয় দেবগন হাততালি দিয়েছিলেন যখন সুরিয়া সেই মুহূর্তটি রেকর্ড করেছিলেন যখন স্ত্রী জ্যোথিকাও 'সুরারাই পোত্রু'-এর জন্য সেরা ফিচার ফিল্মের পুরস্কার গ্রহণ করেছিলেন। জ্যোথিকা সুধা কোঙ্গারা, সুরিয়ার স্ত্রী এবং প্রযোজক-পরিচালক হিসাবে, তামিল ছবি 'সুরারাই পোত্রু'-এর জন্য সেরা ফিচার ফিল্মের পুরস্কার গ্রহণ করেছেন। পরিচালক ওম রাউত 'তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র'-এর জন্য সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্রের পুরস্কার গ্রহণ করেন। ছবির প্রযোজক হিসেবে পুরস্কারও পেয়েছেন অজয় দেবগন।

Subscribe to get breaking news alerts

আলোচনায় উঠে আসে 'সুররাই পোত্রু'  

সেরা পরিচালনার পুরস্কারটি প্রয়াত চলচ্চিত্র নির্মাতা সচ্চিদানন্দন কেআরকে দেওয়া হয়। তাঁর ফিল্ম একে আয়াপ্পানাম কোশিয়ুম (মালায়ালম) এর জন্য এই সম্মান পান তিনি। যা তার স্ত্রী গ্রহণ করেছিলেন। তামিল ছবি 'সুরারাই পোত্রু' এ বছর বহু জাতীয় পুরস্কার জিতেছে। এর প্রধান অভিনেত্রী অপর্ণা বালামুরালি ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর পুরস্কার গ্রহণ করেন। 

সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন বিজু মেনন এ কে আয়াপ্পানাম কোশিয়ুম (মালায়ালম) ছবির জন্য। সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার পান লক্ষ্মী প্রিয়া চন্দ্রমৌলি শিভারঞ্জনিউম ইনুম সিলা পেঙ্গালাম (তামিল)-এর জন্য। একই সময়ে, সেরা শিশু শিল্পীর পুরস্কার দেওয়া হয় তিন শিশুকে - তক-তক (মারাঠি) জন্য অনীশ মঙ্গেশ গোসাভি এবং 'সুমি'-এর জন্য আকাঙ্কা পিঙ্গলে এবং দিব্যেশ ইন্দুলকার। রাহুল দেশপান্ডে মারাঠি ছবি মি বসন্তরাও-এর জন্য সেরা পুরুষ প্লেব্যাক গায়কের পুরস্কার পান। 

Read more Articles on