অনুপম রায়ের মুকুটে আরও এক নজির। সঙ্গীত পরিচালক হিসাবে তিনি এবার নাম লিখিয়ে ফেললেন মারাঠি ছবিতেও। ছবির নাম 'অবাঞ্ছিত'। বলিউডের প্লেব্যাক সিঙ্গার স্বনন্দ কিরকিরের সঙ্গে গান-টা তিনি রেকর্ডও করে ফেলেছেন তিনি। বাংলা ছবিতেও এখন চুটিয়ে কাজ করছেন অনুপম। সম্প্রতি বেশ কয়েকটি ছবি-তেও তিনি সুর দিয়েছেন। গুমনামিবাবা-র সুর-ও অনুপনের করা।

বাংলার পাশাপাশি হিন্দি ছবিতে অনেকদিন হল কাজ করছেন অনুপম।বলিউড ছবি 'পিঙ্ক',' পিকু', ' পরি' , 'বদলা',' ডিয়ার মায়া' এবং 'রানিং শাদি' তে তিনি সুর দিয়েছেন। এবার তিনি মারাঠি ফিল্ম ইন্ডাস্ট্রিতে। আরও একটা মজার ব্যাপার হল মারাঠি ছবি'অবাঞ্ছিত' র সঙ্গে জড়িয়ে রয়েছে আরও কিছু বাঙালি নাম। এই ছবির পরিচালকও বাঙালি। তাঁর নাম শুভ বসু  নাগ। । তবে এখানেই শেষ নয়,এই  প্রথমবার কলকাতাকে নিয়েই পুরো একটা মারাঠি ছবি তৈরি হচ্ছে। ইতিমধ্যেই কলকাতায় শুটিংও শুরু হয়ে গিয়েছে।  এই ছবিতে অভিনয় করছেন মারাঠি অভিনেতা  মোহন আগাসের ছাড়াও বরুণ চন্দ। 

 ছবির পরিচালক শুভ বসু  নাগ একটি সাক্ষাৎকারে ছবির প্লট তৈরি নিয়ে বেশকিছু চমকপ্রদ তথ্যও শেয়ার করেন।  তিনি জানিয়েছেন, ৮৯-৯০ সালের দিকে যখন প্রথম মুম্বই আসেন, নিজেকে অনেকদিন অবধি বহিরাগত বলেই মনে হত। ভাষা এবং খাওয়া-দাওয়া নিয়ে খুব সমস্যা তৈরি হয়েছিল সেই সময়। আর সেই অভিজ্ঞতার গল্প নিয়েই  তৈরি হয়েছে মারাঠি ছবি'অবাঞ্ছিত' ।