শেষ হয়ে যাচ্ছে বাংলা টিভি সিরিয়াল বকুলকথা। শুরু হয়েছিল ২০১৭ সালে। এই ধারাহিকের বকুল অর্থাৎ উষসী রায় বকুল হিসেবে যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছেন। বুকুলের স্বামী, ঋষির ভূমিকায় আছেন হানি বাফনা, তাঁকেও দর্শকুরা খুব পছন্দ করেছেন। উষসী ও হানির রসায়ন হিট করে যায় অল্পদিনের মধ্যেই আর এই জুটি বেশ ভালো জনপ্রিয়তা অর্জন করে অচিরেই। ওঁদের দুজনের স্বাভাবিক অভিনয় এই ধারাবাহিককে সফল করে তোলে।  এছাড়া এই ধাবাহিকে অভিনয় করছেন উপনীতা ব্যানার্জি, শুভজিৎ কর, সোহিনী সান্যাল, অনুরাধা রায়, সুমন্ত মুখার্জি,  শাশ্বতী গুহঠাকুরতা, অরিন্দম ব্যানার্জি, মল্লিকা মজুমদার এবং অন্যান্যরা।
জি বাংলায় গত দুই বছর ধরে চলা এই ধারাহিকের জনপ্রিয়তা কখনওই কমেনি। বকুলকথার টিআরপি রেটিং আগাগোড়াই ভাল ছিল।

বকুলকথা আসলে বকুলের জীবনের গল্প। তাকে ঘিরেই বাকি চরিত্ররা আবর্তিত হয়।  প্রথমদিকে বকুল ছিল গেছো মেয়ে। ঘরকন্নায় তার মন ছিল না।  তার সঙ্গে ঋষির যখন বিয়ে হয় তখন ঋষি বকুলকে পছন্দ করত না একেবারেই। তারপর বকুলের সততা ও সরলতা ঋষিকে আকৃষ্ট করে বকুলের প্রতি।  বিয়ের পর বকুল তার জীবনের বেশ কিছু স্বপ্ন পূরণ করে। সে পুলিশের চাকরি পায়। চাকরি জীবনে সাফল্য আসে।  ঘর ও বাইরে অর্থাৎ সংসার ও চাকরি দুইয়ের ভারসাম্য বজায় রাখতে শিখে যায় বকুল। 

বকুলকথার জায়গায়  যে নতুন ধারাবাহিক আসতে চলেছে তার নাম 'ফিরকি'। নতুন ধারাবাহিকের গল্পে কেন্দ্রে আছেন একজন মা, যাঁর পরিচয় তিনি তৃতীয় লিঙ্গ এবং তাঁর মেয়ে। এই গল্পেও ছকভাঙা নতুনের রঙ।