'মিথ্যা যত বড়ই হোক না কেন তা সত্যের তুলনায় ছোট', কাশ্মীর ফাইলস বিতর্কে পাল্টা তোপ অনুপম খেরের

| Nov 29 2022, 02:24 PM IST

Anupam Kher

সংক্ষিপ্ত

বলিউড ছবি দ্য কাশ্মীর ফাইলস-কে একটি অশ্লীল ছবি বলে মন্তব্য করা হয়েছে। অশ্লীল ছবি বলে মন্তব্য করাতেই রীতিমতো ঝড় বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। এবার এহেন মন্তব্যের যোগ্য জবাব দিলেন দ্য কাশ্মীর ফাইলস ছবির অভিনেতা অনুপম খের।

 

বলিউডের চর্চিত ও বিতর্কিত ছবি কাশ্মীর ফাইলস নিয়ে চর্চা যেন দিন দিন বেড়েই চলেছে। গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইজরায়েলের চলচ্চিত্র নির্মাতা এবং উৎসবের জুরি মেম্বার নাদাভ লাপিডের এক মন্তব্য নিয়ে রীতিমতো যেন ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে বলিউড ছবি দ্য কাশ্মীর ফাইলস-কে একটি অশ্লীল ছবি বলে মন্তব্য করা হয়েছে। অশ্লীল ছবি বলে মন্তব্য করাতেই রীতিমতো ঝড় বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। এবার এহেন মন্তব্যের যোগ্য জবাব দিলেন দ্য কাশ্মীর ফাইলস ছবির অভিনেতা অনুপম খের।

Subscribe to get breaking news alerts

দ্য কাশ্মীর ফাইলস ছবি নিয়ে যখন জোর চর্চা শুরু হয়েছে ঠিক তখনই পাল্টা তোপ দাগলেন ছবির প্রধান চরিত্র তথা বলি অভিনেতা অনুপম খের। টুইটে অনুপম খের লিখেছেন, মিথ্যা যতই বড় হোক না কেন, সত্যের তুলনায় তা সর্বদাই ছোট।এরপর সংবাদমাধ্যমের প্রতিনিধিরা অনুপম খেরের সামনে হাজির হন। তখনই মন্দির থেকে পুজো দিয়ে বেরোচ্ছিলেন অভিনেতা। অনুপমকে এই বিষয় নিয়ে প্রশ্ন করতেই বলেন, আমি বলব ভগবান ওকে ভাল বুদ্ধি দিন, গণেশজি ওকে সৎ বুদ্ধি দিক। তারপরেই তিনি বলেন, মন্দিরের বাইরে এমন কথা বলা ঠিক নয়। এরপর তিনি বলেন, যদি হোলোকাস্ট সত্যি হয়, তাহলে কাশ্মীরি পন্ডিতদের উৎখাতের ঘটনাও সত্যি। তারপরেই অভিযোগের তীর ছুঁড়ে দেন বিশেষ গোষ্ঠীর দিকে। অভিনেতা আরও বলেন, আমি ,সঠিক জানি না তবে পুরোটাই পরিকল্পনা বলে মনে হচ্ছে। তিনি আরও বলেন,ইহুদিরা হোলোকাস্টের মধ্য দিয়ে গিয়েছে। সেই সম্প্রদায় থেকেই এসেছেন নাদাভ লাপিড। আর তিনি নিজেই যদি এমন মন্তব্য করেন, এটা অত্যন্ত দুঃখের।

 

 

গোয়ায় ৫৩ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি বিতর্কিত চলচ্চিত্র দ্য কাশ্মীর ফাইলস-ছবি নিয়ে তীব্র নিন্দা করেছে। ১৯৯০ সালে কাশ্মীর উপত্যকা থেকে কাশ্মীর পন্ডিতদের হত্যা এবং দেশত্যাগের উপর আধারিত ছবিকে অশ্লীল বলে অভিহিত করতেই জোর চর্চা শুরু হয়েছে। আইআইএফআই জুরির প্রধান ইজরায়েলি চলচ্চিত্র নির্মাতা নাদাভ ল্যাপিড বলেছেন, যে সমস্ত জুরি সদস্যরা উৎসবে ছবিটি দেখেছেন তারা যেমন হতবাক হয়েছেন তেমনই বিরক্ত হয়েছেন। পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রীর বিতর্কিত ছবি দ্য কাশ্মীর ফাইলস নিয়ে সমালোচনা চলেই আসছে। এমনকী ছবিটি জাতীয় পুরস্কার পেয়েছে বলে হতবাকও হয়েছেন অনেকেই। বক্স অফিসে সুপারহিটের তকমা পেয়েছিল এই ছবি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহও ছবিটির প্রশংসা করেছিলেন।