চলচ্চিত্রে অবদানের জন্য পদ্মশ্রী পুরস্কার পেলেন রবিনা ট্যান্ডন, আনন্দে আত্মহারা বলি অভিনেত্রী

| Jan 26 2023, 10:05 AM IST

raveena tandon and mm keeravaani get padma shri ustad zakir hussain to be honoured with padma vibhushan here is all detail KPJ
চলচ্চিত্রে অবদানের জন্য পদ্মশ্রী পুরস্কার পেলেন রবিনা ট্যান্ডন, আনন্দে আত্মহারা বলি অভিনেত্রী
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

প্রজাতন্ত্র দিবসের আগের রাতেই পদ্ম সম্মান প্রাপ্তদের তালিকা ঘোষণা হল। সেই তালিকাতেই নাম রয়েছে রবিনা ট্যান্ডনের। পদ্মশ্রী পুরস্কার পেলেন বলি অভিনেত্রী রবিনা ট্যান্ডন।

নব্বইয়ের দশকের জনপ্রিয় নায়িকা, যার হলুদ শাড়ির বৃষ্টিভেজা নাচ নাড়িয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। তিনি হলেন রবিনা ট্যান্ডন। কমেডি-অ্যাকশন-ড্রামা সব ধরনের ছবিতেই তিনি ছিলেন সাবলীল। একদিকে একের পর এক হিট সিনেমা রয়েছে রবিনা ট্যান্ডনের ঝুলিতে। এবার নয়া পালক যুক্ত হল রবিনার মুকুটে। প্রজাতন্ত্র দিবসের আগের রাতেই পদ্ম সম্মান প্রাপ্তদের তালিকা ঘোষণা হল। সেই তালিকাতেই নাম রয়েছে রবিনা ট্যান্ডনের। পদ্মশ্রী পুরস্কার পেলেন বলি অভিনেত্রী রবিনা ট্যান্ডন।

মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন বলি অভিনেত্রী রবিনা ট্যান্ডন। ১৯৯১ সালে 'পাত্থর কে ফুল' সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করেছিলেন। আর প্রথম ছবিতেই তার অভিনয় এতটাই জনপ্রিয় হয়েছিল যে তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান। জনপ্রিয় নায়িকা রবিনা টন্ডনের জনপ্রিয় গান 'টিপ টিপ বরসা পানি' নিয়ে ফ্যান্টাসাইজ করেননি এমন পুরুষের সংখ্যা প্রায় হাতে গোনা। এই গানটির পর থেকেই ভক্তের সংখ্যাও দ্বিগুণ বেড়ে গিয়েছিল। এছাড়াও নব্বইয়ের দশকে বেশ কিছু বাণিজ্যিক ছবিতে অভিনয় করেছেন রবিনা ট্যান্ডন। তার মধ্যে অন্যতম হল দিলওয়ালে, মোহরা, খিলাড়িয়োঁ কা খিলাড়ি, জিদ্দি। বলিউড ছাড়াও তামিল, তেলেগু, বাংলা, কন্নড় ছবিতেও অভিনয় করেছেন রবিনা ট্যান্ডন।

Subscribe to get breaking news alerts

 

 

সালটা ১৯৭৪, মুম্বইয়ে জন্ম হয় রবিনা ট্যান্ডনের। বরাবরই সোজা সাপটা কথা বলতে ভালবাসেন তা সকলেরই জানা। আর সেই কারণেই তাকে অনেকে নাকউঁচুও মনে করেন। যদিও সেসব কোনও কিছুকেই পাত্তা দিতে নারাজ রবিনা। বাণিজ্যিক ছবির পাশাপাশি বর্তমানে অন্য ধরনের ছবিতেও কাজ করছেন রবিনা ট্যান্ডন। ২০০১ সালে কল্পনা লাজমি পরিচালিত দমন ছবিতে একজন নির্যাতনকারীর স্ত্রীর চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। দর্শক থেকে সমালোচকরা সকলেই তার অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন। এবং তার কাজে বিস্মিত হয়ে গেছিলেন। তারপর থেকে বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতে কাজ করেছেন রবিনা ট্যান্ডন। এছাড়া ওয়েব সিরিজেও অভিনয় করেছেন রবিনা। অভিনেত্রীর চলচ্চিত্রে অবদানের জন্য পদ্মশ্রী পুরস্কার তুলে দেওয়া হল রবিনার হাতে।কমেডি-অ্যাকশন-ড্রামা সব ধরনের ছবিতেই তিনি ছিলেন সাবলীল। একদিকে একের পর এক হিট সিনেমা অন্যদিকে চুটিয়ে প্রেম সব মিলিয়ে সর্বদাই শিরোনামে থাকতেন রবিনা ট্যান্ডন। বলি কেরিয়ারের সাফল্যের পাশাপাশি জীবনে এসেছে একাধিক প্রেম। বলিউডের প্রথমসারির হিরোদের সঙ্গে নাম জড়ালেও প্রেমে বারেবারে ব্যর্থ হয়েছেন রবিনা ট্যান্ডন।