পুরোনো রেকর্ড ভেঙে চুরমার, সপ্তম দিনে দেশজুড়ে ৩০০ কোটির উপর ব্যবসা করল 'পাঠান'

| Feb 01 2023, 03:18 PM IST

pathaan box office day 7 shahrukh khan film breaks all records in first week

সংক্ষিপ্ত

বক্সঅফিসে বাজিমাত করছে শাহরুখ খানের ছবি পাঠান। বাহুবলির ২-এর রেকর্ড-কেও ভেঙে দিয়েছে 'পাঠান'। শাহরুখ খান অভিনীত এই হিন্দি ছবিই ৩০০ কোটির ঘরে প্রবেশ করেছে। এখনও পর্যন্ত প্রথম সপ্তাহে ৩১৫ কোটি আয় করেছে পাঠান।

 

'পাঠান' ছবি বক্স অফিসে সুনামির ঢেউ তুলেছে। বক্সঅফিসে বাজিমাত করছে শাহরুখ খানের ছবি পাঠান। সপ্তম দিনে সারা দেশজুড়ে মোট ২১ কোটি টাকা আয় করেছে এই ছবি। বাহুবলির ২-এর রেকর্ড-কেও ভেঙে দিয়েছে 'পাঠান'। শাহরুখ খান অভিনীত এই হিন্দি ছবিই ৩০০ কোটির ঘরে প্রবেশ করেছে। এখনও পর্যন্ত প্রথম সপ্তাহে ৩১৫ কোটি আয় করেছে পাঠান।

শাহরুখ মানেই যে টানটান উত্তেজনা তা 'পাঠান' ছবি দিয়ে প্রমাণ করে দিলেন কিং খান। ২০২৩ সালে 'পাঠান' দিয়ে বলিউডে কামব্যাক করছেন বলিউডের বাদশা শাহরুখ খান। বিতর্ক-সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে বক্সঅফিসে বাজিমাত করছে শাহরুখ খানের ছবি পাঠান। রবিবার হোক কিংবা সোমবার পাঠান ছবির বক্স অফিস কালেকশন ছাপিয়ে গেছে হিন্দি ছবির রেকর্ড। এটাই হিন্দি প্রথম ছবি যেটা ৩৫০ কোটি টাকার ব্য়বসা করে ফেলবে।ট্রেড অ্যানালিস্ট তরুণ আদর্শ জানিয়েছেন, মাত্র পাঁচদিনেই বিশ্বজুড়ে ৫৪২ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। সূত্রের খবর,পাঠানের এই দুর্দান্ত সাফল্যের পর কার্তিক আরিয়ানের আগামী ছবি শেহজাদার মুক্তির দিনও পিছিয়ে দেওয়া হয়েছে। ছবিটি ১০ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল যেটা পিছিয়ে ১৭ ফেব্রুয়ারি করা হয়েছে।

 

 

আমির-সলমন-হৃত্বিককেও বড়সড় টেক্কা দিলেন শাহরুখ, পাশাপাশি নিজের ছবি হ্যাপি নিউ ইয়ার, চেন্নাই এক্সপ্রেস-কেও বলে বলে গোল দিয়েছেন বলিউডের বাদশা। 'বাদশা ইজ ব্যাক', এটাই এখন সকলের মুখে মুখে। শাহরুখ মানেই টানটান উত্তেজনা। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে 'পাঠান। সারা বিশ্বজুড়ে ৮০০০টি পর্দায় দেখানো হচ্ছে পাঠান। এর মধ্যে ভারতের বাইরে ২৫০০ টি সিনেমা হল আছে। শাহরুখ ছাড়াও এই ছবিতে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। অতিথি শিল্পী হিসেবে সলমন খানকেও দেখা যাবে ছবিতে। অভিনয়ের পাশাপাশি এই ছবিতে প্রযোজনাও করছেন শাহরুখ খান। 'পাঠান'ঝড়ে কাঁপছে গোটা দেশ। এখনও পর্যন্ত প্রথম দিনে সবচেয়ে বেশি টাকার ব্যবসা করেছিল দক্ষিণী ছবি কেজিএফ চ্যাপ্টার ২। যা বক্স অফিসে ৫৩ কোটি ৯৫ লক্ষ টাকার ব্যবসা করেছিল। দক্ষিণী মেগা হিট ছবিকেও কড়া টক্কর দিয়েছে পাঠান। সূত্রের খবর, বুধবার প্রায় ৫৩ থেকে ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। যা ওয়ার, ভারত ছবির প্রথম দিনের উপার্জনকে ছাড়িয়ে গেছে। শাহরুখের চার বছর পর কামব্যাকই কি ছবি হিটের বড় পাওনা। জানা গিয়েছে, ব্যবসার প্রায় অর্ধেকটাই উঠে এসেছে পিভিআর, আইনক্স,সিনেপলিস থেকে। মুক্তির দিন থেকে'পাঠান'নিয়ে যা উত্তেজনা দেখা গেছে তাতে একপ্রকার সকলেই নিশ্চিত ছিল ছবি ব্লকব্লাস্টার হিট হতে চলেছে। সেই প্রথম দিন থেকেই একটার পর একটা রেকর্ড গড়ে চলেছে শাহরুখের পাঠান।

আরও পড়ুন-

তৃতীয় দিনেও বক্সঅফিসে লক্ষ্মীলাভ, দেশজুড়ে ১৫০ কোটি আয় করল শাহরুখের 'পাঠান'

দেশেই ১২৫ কোটির বেশি আয় করল পাঠান, ৫৭-তে শাহরুখের ক্যারিশ্মায় মুগ্ধ ভক্তরা

বিপর্যস্ত যান চলাচল, মাঝরাস্তায় দেদার সেলিব্রেশন, শাহরুখের 'পাঠান' ঝড় সামলাতে রাস্তায় নামল পুলিশ