২০২০ সালে একের পর এক অনুষ্ঠান থেকে আন্তর্জাতিক ফ্যাশন উৎসব বাতিল হয়েছিল। নতুন বছরেই সেই ছবির ব্যতিক্রম লক্ষ্য করা গেল না। একই প্রভাব পড়ল লস এঞ্জেলেসের গ্রামি অ্যাওয়ার্ড শো-তে। চলতি মাসের ৩১ তারিখেই তা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে কপালে ভাঁজ ফেলেছে করোনার দ্বিতীয় ঢেউ। আর তাই স্বাস্থ্য দফতরের নির্দেশেই পিছিয়ে দেওয়া হচ্ছে এই অনুষ্ঠান। 

২০২০-তে প্যারিস ফ্যাশন উইকই হোক বা আন্তর্জাতিক মানের অন্যান্য অনুষ্ঠান, এক ধাক্কা পাল্টে গিয়েছিল চেনা লুক, চেনা ছবি। বছরের শেষে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হলেও তা বছর ঘুরতেই পাল্টে যায়। মঙ্গলবার রেকর্ডিং অ্যাকাডেমি ও সিবিএস এক যোগে বিবৃতি দিয়ে দিন পরিবর্তনের খবর সামনে আনেন। সেখানেই সাফ জানিয়ে দেওয়া হয়, সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া। 

 

৩১ জানুয়ারীর বদলে ১৪ মার্চ অনুষ্ঠিত হবে গ্র্যামি। এবছর সঞ্চালনাতে থাকছেন কমেডি শিল্পী ট্রেভর নোয়া। প্রতিবছর এই অনুষ্ঠানের রেডকার্পেট সকলের নজর কাড়ে। তাই নিমন্ত্রণ পত্র পৌঁচ্ছনো মাত্রই প্রস্তুতি থাকে সেলেব মহলের তুঙ্গে। এবার কোন কোন সেলেবকে দেখা যাবে স্টানিং লুকে অপেক্ষা এখন তারই।