Asianet News BanglaAsianet News Bangla

মারধর করে অভিনেত্রী বানিয়ে দেওয়া হয়েছে, কেন এমন কথা বললেন রেখা

রেখা আরও বলেন তিনি কখনই অভিনেত্রী হতে চাননি। তারপরই রেখা বলে তাঁকে মেরে মেরে অভিনেত্রী তৈরি করা হয়েছিল। তিনি আরও বলেন তাঁকে নাকি জোর করে শ্যুটিংএ নিয়ে আসা হত। 

I was beaten and made an actress, why did Rekha say that BSM
Author
First Published Sep 2, 2022, 9:09 PM IST

বলিউড অভিনেত্রী রেখা- এখনও তাঁর রূপের ছটায় মুগ্ধ গোটা দেশের মানুষ। রেখা এমনই একজন অভিনেত্রী যিনি তরুণ প্রজন্মেরও হার্টথ্রব। অভিনয় আর সৌন্দর্য দুটের টানে এখনও তিনি হিন্দি ছবির দর্শকদের মনের মণিকোঠায় রাজ করছেন। সম্প্রতি তাঁকে খুব একটা সিলভার স্ক্রিনে দেখা যায় না- কিন্তু তারপরেও রেখা টিনসেল টাউনের আলোচনার অন্যতম একটি নাম। কারণ তাঁর জীবনে ধারা, তাঁকে নিয়ে তৈরি হওয়া নানান গসিপ। কিন্তু নাম রেখা হলেও রেখার জীবনে কখনই সরল রেখায় চলেনি। বলাযেতে পারে কিছুটা বক্ররেখায় আবর্ত তাঁর জীবন। সম্প্রতি সামনে এসছে আরও অবাক করার মত তথ্য - তা হল রেখা নাকি জীবনে কোনও দিনই অভিনেত্রী হতে চাননি। জোর করেই তাঁকে দিয়ে এই অপ্রিয় কাজটি করান হয়েছিল। 

হিন্দি ছবিতে শিশু অভিনেত্রী হিসেবে পা রেখেছিলেন রেখা। ১৯৬৯ সালে C.I.D 999 তাঁর শিশু শিল্প হিসেবে প্রথম ছবি। পরের ছবে ছিল অঞ্জনা সাফার। তারপর অবশ্য রেখাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। সাফল্যের চূড়ায় বসেছিলেন তিনি। আর্ট ফল্মিমের পাশাপাশি বাণিজ্যিক ছবিতে চূড়ান্ত সফল এক অভিনেত্রী রেখা। অমিতাভ থেকে শুরু করে রাজেশ খান্না, জীতেন্দ্র একের পর এক সুপারস্টারদের সঙ্গে টক্কর দিয়ে অভিনয় করেছেন। অক্ষয় কুমারের বিপরীতেও তিনি অভিনয় করেছেন।

যাইহোক ১৯৮৬  বিবিসিকে দেওয়া একটি সাক্ষাৎকারে রেখা জানিয়েছিলেন তাঁকে জোর করে ইন্ডাস্ট্রিতে নিয়ে আসা হয়েছিল। তাঁর বাবা শিবাজি গণেশান ও মা পুষ্পবলই জোর করে ছিলেন সিনেমা জগৎকে বেছে নিতে। তাঁকে বাধ্য করা হয়েছিল বলেও অভিযোগ। রেখা জানিয়েছিলেন তাঁরা সিনেমা নিয়ে খুবই আগ্রহী ছিলেন। তিনি আরও বলেছেন, কেরিয়ারের শুরির প্রথম কয়েক বছর ইন্ডাস্ট্রির সবকিছুই তাঁর খারাপ লাগত। সবকিছুই তিনি অপছন্দ করতে। কারণ তিনি মোটেও আগ্রহী ছিলেন না। 

যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তার পিতামাতার জনপ্রিয়তা তাকে ফিল্ম ইন্ডাস্ট্রিতে চাপ দিয়েছিল, রেখা ব্যাখ্যা করেছিলেন, "আমার বাবা, এত বেশি নয়, কিন্তু আমার মা সত্যিই চেয়েছিলেন যে আমি চলচ্চিত্রে কাজ করি। কিন্তু অন্তত ছয় বা সাত বছর ধরে, আমি যা করছিলাম তা পছন্দ করিনি। আমাকে শুটিংয়ের জন্য টেনে নিয়ে যাওয়া হয়েছিল, আমি ডাবল শিফট করতাম, আমি এটি মোটেও পছন্দ করিনি।"

রেখা আরও বলেন তিনি কখনই অভিনেত্রী হতে চাননি। তারপরই রেখা বলে তাঁকে মেরে মেরে অভিনেত্রী তৈরি করা হয়েছিল। তিনি আরও বলেন তাঁকে নাকি জোর করে শ্যুটিংএ নিয়ে আসা হত।  তিনি আরও বলেছেন এই ঘটনা সত্যি। সেই সময়কার যেকোনও অভিনেতা-অভিনেত্রী এই ঘটনার কথা স্বীকার করবেন।  

Follow Us:
Download App:
  • android
  • ios