'পিউপা', 'বিলু রাক্ষস'-  ইন্দ্রাশিস আচার্যের এই দুটি সিনেমাই সমালোচকদের নজর কেড়েছিল। এরপর আসতে চলেছে ইন্দ্রাশিস আচার্যের পরবর্তী ছবি 'পার্সেল'। মূলত মানুষের গভীর আবেগগুলিতে দৃষ্টিপাত করবে ছবিটি। 

মুক্তি পেয়েছে ছবিটির পোষ্টার। ছবিটির মূখ্য চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও শাশ্বত চট্টোপাধ্যায়। উদ্বেগ এবং বিষণ্ণতায় ভরা মুখ, ছেঁড়া কাগজের ভেতর দিয়ে দেখা যাচ্ছে ঋতুপর্ণার সেই মুখ। এছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন শ্রীলা মজুমদার, দামিনী বসু, অম্বরীশ ভট্টাচার্য ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। ছবি নিয়ে বেশ আশাবাদী পরিচালক নিজেও। এছাড়া ছবির পোষ্টারকে ঘিরে দর্শকদের মধ্যেও তৈরী হয়েছে উত্তেজনা। 

যদিও ইন্দ্রাশিস ছবির গল্প নিয়ে খোলসা করে কিছু বলেলনি। জানা গিয়েছে থ্রিলার ফরমাটের ছবি হবে, আস্তে আস্তে গল্পের মোড়ক খুলবে। সঙ্গীতের এক বিশেষ ভূমিকা রয়েছে ছবিটিতে। ছবির গানের দায়িত্বে রয়েছেন জয় সরকার। এছাড়া সিনেমাটোগ্রাফির দায়িত্বে শান্তনু দে এবং আর্ট ডিরেকশনের দায়িত্বে রয়েছেন তপন শেঠ। কলকাতা, শান্তিনিকেতন ও টাকী-র বিভিন্ন অংশে ছবিটির শ্যুটিং হয়েছে। 

ইন্দ্রাশিস আচার্য সেরকম ভাবে বড় কোনও প্রোডাকশন হাউসের সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করেননি। মূলত একা স্বাধীনভাবেই কাজ করেছেন। তা স্বত্বেও তাঁর সিনেমাগুলি আর্ন্তজাতিক স্তরে স্বীকৃতি পেয়েছে। তাই এবারেও হয়ত তা অন্যথা হবে না। ঋতুপর্ণা এবং শাশ্বত-র উপস্হিতি যে পর্দায় আরও এক নতুন মাত্রা দেবে তা বলা বাহুল্য। সবকিছু ঠিকঠাক থাকলে এ বছরের শেষেই মুক্তি পাবে ছবিটি।