Asianet News BanglaAsianet News Bangla

কঙ্গনার ডুবন্ত বক্স অফিসে কি সাফল্য আনবেন ইন্দিরা? দেখে নিন 'এমার্জেন্সির' টিজার


সদ্যই মুক্তি পেয়েছে এমাজেন্সি ছবির টিজার। তাতে কঙ্গনাকে পুরোপুরি ইন্দিরার মতই লাগছে। প্রস্থেটিক্স, পোশাক আর আচার-আচরণ সবই পরতে পরতে মনে করিয়ে দিচ্ছে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে। এই ছবির পরিচালক কঙ্গনা নিজের। 

Kangana Ranaut, dressed as Indira Gandhi Watch the teaser of Emergency bsm
Author
Kolkata, First Published Jul 14, 2022, 5:11 PM IST

এবার একদম অন্যভূমিকায় যাবে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। শেষ ছবি ধাকড় রীতিমত মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। তবে তাঁর আসন্ন ছবি নিয়ে রীতিমত আশায় বুক বাঁধছেন কঙ্গনার অনুগামীরা। মুক্তির অপেক্ষায় রয়েছে 'এমার্জেন্সি'। এমনিতেই জরুরি অবস্থা নিয়ে এই দেশের মানুষের মধ্য সর্বদাই একটি অন্য ভাবাবেগ কাজ করে। তারওপর শাসক শিবিরের ঘনিষ্ট হিসেবে পরিচিত কঙ্গনা রানাউত মুখ্যচরিত্রে অভিনয় করছেন। 

সদ্যই মুক্তি পেয়েছে এমাজেন্সি ছবির টিজার। তাতে কঙ্গনাকে পুরোপুরি ইন্দিরার মতই লাগছে। প্রস্থেটিক্স, পোশাক আর আচার-আচরণ সবই পরতে পরতে মনে করিয়ে দিচ্ছে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে। এই ছবির পরিচালক কঙ্গনা নিজের। ছবির ডায়লগ লিখেছেন রীতেশ শাহ। 

ছবিটি সম্পর্কে কথা বলতে গিয়ে, কঙ্গনা বলেছিলেন যে 'এটি ভারতীয় রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়গুলির মধ্যে একটিকে প্রতিফলিত করে । যা আমাদের ক্ষমতাকে দেখার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছিল এবং সেই কারণেই আমি এই গল্পটি বলার সিদ্ধান্ত নিয়েছি'। তিনি আরও বলেছেন, পর্দায় একজন পাবলিক ফিগারের চরিত্রে অভিনয় করা সবসময়ই একটি চ্যালেঞ্জের।  কারণ একজনের চেহারা, বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বকে সঠিকভাবে মেলে ধরতে হয়। আমি বিষয়টি নিয়ে অনেক ঘাঁটাঘাঁটি করেছে।  একবার আমি অনুভব করেছি যে আমার কাছে যথেষ্ট মশালা রয়েছে এই ছবিটিতে অভিনয় করার জন্য। তারপরই আমি ছবির শুটিং শুরু করেছি।'
 

১৯৭৫ সালের ২৫ জুন জারি হয়েছিল এমার্জেন্সি। শেষ হয়েছিল ১৯৭৭ ২১ এ মার্চ। এই সময়টাকে ভারতীয় গণতন্ত্রের কালে দিন হিসেবে চিহ্নিত করা হয়। তবে এমার্জিন্সের কালো অতীর বিজেপি ক্ষমতায় আসার পর আরও বেশি করে তুলে কংগ্রেসকে অপদস্থ করার চেষ্টা করে। শাসক শিবিরে ঘনিষ্ট হিসেবেই নিজেকে দাবি করেন কঙ্গনা। তাই এই ছবিতে তাঁর দৃঢ় অভিনয় দেখা যাবে বলেও অশা করছেন ভক্তরা।

আগের বেশ কয়েকটি ছবি বক্স অফিসে পুরোপুরি মুখ থুবড়ে পড়েছে। এই ছবিতে বক্স অফিসে সাফল্যের খরা কাটাতে পারে কঙ্গনার । তেমনই মনে করছেন চলচ্চিত্র সমালোচকেরা। এমনিতেও মুম্বইতে কিছুটা হলেও কোনঠাসা তিনি। তাই এই ছবির সাফল্য দিয়েও তিনি সমালোচকদের মুখ বন্ধ করতে চাইছেন বলেও মনে করছেন অনুগামীরা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios