নির্ভয়া কাণ্ডের পর কেটে গিয়েছে আট বছর। এখনও পর্যন্ত মেয়ের নির্মম হত্যার বিচারের পথ চেয়ে দিন গুণছেন নির্ভয়ার মা। এমনই পরিস্থিতিতে সামনে আসে চার অভিযুক্তের ফাঁসের খবর। ২২ জানুয়ারি ফাঁসি দেওয়া হবে তাঁদের এমনই খবর প্রকাশ্যে আসার পরই খানিকটা স্বস্তি পেয়েছিলেন নির্ভয়ার মা। জানিয়েছিলেন, এত দিনে তাঁর মেয়ের আত্মা শান্তি পাবে। 

আরও পড়ুনঃ একাধিক ছবি মুক্তির দিন স্মরণ করিয়ে টুইট অমিতাভের, থাকল না ব্রহ্মাস্ত্র-এর নাম

আরও পড়ুনঃ ছবির জন্য নেবেন ১২০ কোটি, অক্ষয়ের পারিশ্রমিক শুনে হতবাক পরিচালক

প্রথমে ফাঁসির জন্য নির্ধারিত দিন পিছিয়ে যাওয়ার পরই চিন্তার ভাঁজ দেখা যায় নির্ভয়ার মায়ের কপালে। এমনই পরিস্থিতিতে প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিংহ নির্ভয়ার মায়ের উদ্দেশে জানান, 'আমরা আপনার কষ্ট বুঝতে পারছি। আপনার সঙ্গেই রয়েছি। তবে সনিয়া গাঁধী যেমন রাজীব গাঁধীর আততায়ী নলিনীকে ক্ষমা করেছিলেন, সেই রকম নির্ভয়ার মায়েরও উচিত ধর্ষকদের ক্ষমা করে দেওয়া।'- এই মন্তব্যের পরই ক্ষিপ্ত কঙ্গনা। 

প্রকাশ্যেই নির্ভয়া কাণ্ডে অভিযুক্তদের ফাঁসি নিয়ে মুখ খুললেন তিনি। আইনজীবীর উদ্দেশে জানালেন, ওই মহিলাকে ধর্ষকদের সঙ্গে চারদিন জেলে পুরে রাখা উচিৎ। কেমন মানসিকতা ওঁনার, যে ধর্ষকদের প্রতি সমব্যথী! ওঁর মত মহিলারাই ধর্ষকদের জন্ম দেন। এখানেই শেষ নয়, তিনি আরও বলেন যে ধর্ষকদের এভাবে চুপিসারে ফাঁসি দেওয়া নয়, প্রকাশ্যে ঝুলিয়ে দেওয়া উচিৎ।