চেন্নাইয়ের জল সঙ্কটের ভয়াবহ দৃশ্য উঠে সকলের সামনে উঠে আসার পরই নড়ে বসলেন দেশের সকল স্তরের মানুষ। সেই দিকে নজর দিয়েই ভবিষ্যত সুরক্ষিত করার উদ্যোগে একের পর এক নতুন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে। চলছে জোড় কদমে মানুষকে সচেতন করার প্রক্রিয়া। সেই তালিকা থেকে বাদ পড়লেন না তারকারাও। ভারতের বুক ছেড়ে উত্তেজনার পারদ ছুঁল হলিউডের অভিনেতাকেও।

কলাকুশলিদের মধ্যে এই প্রয়াস নিঃসন্দেহে সকলের মধ্যে সচেতনতার প্রসার ঘটাতে সাহায্য করছে। এবার সেই দিকেই লক্ষ্য রেখে নতুন পক্ষপেদ নিয়ে নজির গড়ল দক্ষিণী ছবির পরিচালক জি ধনঞ্জয়ন। ব্লু ওশন ফিল্ম ও টেলিভিশন অ্যাকাদেমি-র পক্ষ থেকে তাই এবার জানানো হল জল সংকটের বহু আগে থেকেই ছবিতে বৃষ্টির জন্য যে পরিমান জলের প্রয়োজন তা যোগান দেওয়া সম্ভব হচ্ছিল না। সেই দিকে নজর দিয়েই তারা বক্তব্য রাখলে যে বৃষ্টি দৃশ্য ছবিতে সুন্দর দেখালেও, কেবলমাত্র ট্যাঙ্কের জলের ওপর ভরসা রেখে এই দৃশ্য শ্যুট করা যায় না। তাই নতুন মোড়কে দক্ষিণী ছবির শ্যুট হবে এবার থেকে। বরং তার বদলে বৃষ্টি দেখানো হবে বাড়ির মধ্যে বা জানলার বাইরে এক বালতি জল স্প্রে করে। তা দিয়েই সাঙ্কেতিক আঙ্গিকে বুঝিয়ে দেওয়া হবে বৃষ্টি।

জলের এই যাতে অদূর ভবিষ্যতে আরও ভয়াবহ আকার না ধারণ করে, সেই দিকে তাকিয়েই এখন সকলে। সেই মুহুর্তে এমনই এক সিদ্ধান্ত নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।