প্রথম তরঙ্গ কালের এক দীর্ঘকালীন লকডাউন কাটিয়ে খুলেছিল টলিপাড়া। খুলেছিল সিনেমা হলও। তবে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর পুনরায় তালা পড়েছে সিনেমা হল এবং মাল্টিপ্লেক্সগুলিতে। এই অবস্থায় টেলিভিশন বিনোদনের এক এবং অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। সম্প্রতি কয়েক মাস আগেই এমনই এক টেলিভিশন সিরিয়ালের অন্যতম মুখ হয়ে সকলের আলোচনার শীর্ষে উঠে এসেছেন অভিনেত্রী তন্নী লাহা রায়।   

আরও পড়ুন - সোনু সুদের নামে ভুয়ো অ্যাকাউন্ট, মুড়ি-মুরকির মত জমা পড়ছে টাকা, তড়িঘড়ি সতর্ক করলেন অভিনেতা

এশিয়ানেট নিউজ বাংলাকে দেওয়া এক্সক্লিউসিভ সাক্ষাৎকারে অভিনেত্রী জানালেন করোনা যুদ্ধ চলাকালীন তাঁর 'শ্যুট ফ্রম হোম' করার অভিনব অভিজ্ঞতার কাহিনী। তন্নী জানান আইসোলেশনে থাকা যে কোনো মানুষের পক্ষেই যথেষ্ট কষ্টকর। ২৪ ঘন্টা চার দেওয়ালের বদ্ধ পরিবেশ মানসিক ভাবেও রোগীকে অনেকটাই দুর্বল করে তোলে। এই অবস্থায় বাড়ি থেকে কাজ করার প্রস্তাবকে কিছুতেই নাকচ করতে চাননি তিনি। 

 

আরও পড়ুন - লকডাউনে মনের যত্ন নিন, কঠিন সময় কীভাবে সুস্থ ও চিন্তামুক্ত থাকা যায়, টিপস দিলেন মিমি

গল্পের চরিত্র সূত্রে পার্শ্বনায়িকার চরিত্রে অভিনয় করছেন তন্নী। গল্পের গুরুত্ব অনুসারে আইসোলেশনে থাকাকালীন নিজ চরিত্রের সিন নিজেই শ্যুট করেছেন তিনি। নিজের ফোন থেকে শ্যুট করে সেই ক্লিপ নির্দেশ মত সংশ্লিষ্ট পক্ষকে পাঠান অভিনেত্রী। তাঁর মতে একাকীত্ব কাটাতে এবং মন ভালো রাখতে কাজের মধ্যে ব্যস্ত থাকাটা খুবই জরুরী এবং করোনা পজিটিভ থাকাকালীন শ্যুটিংয়ে ব্যস্ত থাকাটা তাঁকে মানসিকভাবে অনেকটা পজিটিভ করে রেখেছিল।

 

আরও পড়ুন - হাতে নেই ছবি, কোনও মতে চলছে রিয়ালিটি শো, স্টানিং ডিভা রেখার তবে আয়ের উৎস কি

তবে আইসোলেশন কাটিয়ে সম্প্রতি শ্যুটিং সেটে ফিরেছেন নায়িকা। প্রসঙ্গত তিনি জানান সেটে সমস্তরকম কোভিড বিধি মেনে চলা হলেও তিনি নিজ তরফ থেকেও সম্পূর্ণ সতর্কতা মেনে চলছেন যাতে তাঁর থেকে অন্য কেউ কোনোভাবেই সংক্রমিত না হয়। তবে শুধু শ্যুটিং সেট নয় বাড়িতেও অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছেন নায়িকা। পরিবারের সকলের সাথে যথা সম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখছেন তিনি এবং এই প্রসঙ্গে তাঁর বক্তব্য কর্মসূত্রে যাদের বাইরে বেরোতে হচ্ছে তাঁদের ঘরের  ভিতরেও মাস্ক ব্যবহার এবং সামাজিক দূরত্ব বিধি বজায় রাখা উচিৎ।

অবশেষে ব্যক্তিগত জীবন সম্পর্কে নায়িকার বক্তব্য মনের মানুষকে স্থির করা থাকলেও বিয়ে নিয়ে এখনই কিছু ভাবছেন না নায়িকা।  
আরও পড়ুন - চুঁচুড়ার ছোট্ট তিতলির কাতর আর্তনাদ, 'বাবাকে বাঁচাও', ভিডিও দেখেই তড়িঘড়ি তৎপর দেব