প্রেম, রাজনীতি, আবার কখনও সংসারের চাপান উতোর। এইসব নিয়েই সাধারণত বাংলায় টেলি ধারাবাহিক দেখা যায়। কিন্তু এবারে এক্কেবারে এক নতুন বিষয় নিয়ে একটি ধারাবাহিক শুরু হচ্ছে আকাশ আট চ্যানেলে। এক যে ছিল খোকা নামের এই ধারাবাহিকে শিশুশ্রম নিয়ে বিভিন্ন বিষয় দেখানো হবে। এর আগে কোনও ধারাবাহিকের মূল বিষয় শিশুশ্রম ছিল না। 

এই ধারাবাহিকে অভিনয় করবেন প্রিয়াংশু দাস, উজানি দাশগুপ্ত, রাজ ভট্টাচার্য-সহ আরো অনেকে।  নাম শুনেই বোঝা যায় এক ছোট্ট কিশোরকে নিয়েই তৈরি এই ধারাবাহিক।

 ধারাবাহিকের মূল ভূমিকায় সেই কিশোর চরিত্রের নাম আশিক। অভাবের মধ্যে বেড়ে ওঠা আশিকের জীবনযাপন দেখানো হবে এই ধারাবাহিকে। নিজের ভাই বোন এবং পরিবারের খাওয়া-দাওয়া সব কিছুর ভার বজায় রাখতে শিশু শ্রমের শিকার হতে হয় এই আশিককে। 

এই ধারাবাহিকে মাধ্যমে শিশুশ্রম নিয়ে সমাজকে সচেতন করা হবে বলে জানিয়েছেন উজানি। সচ্ছল পরিবারের শহুরে মেয়ের ভূমিকায় অভিনয় করছেন উজানি। উজানির চরিত্রটির নাম কোয়েল। কোয়েল আশিককে শিশুশ্রমের হাত থেকে কী ভাবে বাঁচাবে সেই ব্যাপার গুলিও দেখা যাবে এই ধারাবাহিকে। আর কোয়েলের সঙ্গ দেবে রাজ ভট্টাচার্য অভিনীত চরিত্রটি। আজ পয়লা জুলাই থেকেই আকাশ আট-এ এই ধারাবাহিক শুরু হলো। 

প্রসঙ্গত রাজ এবং উজানি দুজনেই বাংলা টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় মুখ। উজানি এর আগে বেশ কয়েকটি টেলি ধারাবাহিকে অভিনয় করেছেন। এর মধ্যে সব চরিত্র কাল্পনিক ধারাবাহিকটি বেশ জনপ্রিয় হয়েছিল।