শুরু হয়েছে গোয়ায় ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২০২০-২১ চলচ্চিত্র উৎসব মানেই লক্ষ্য একটাই, ভারতায় চলচ্চিত্র জগতের অন্যতম নাম সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপন। ২০২০ বিনোদন জগত থেকে কেড়ে নিয়ে গিয়েছে একগুচ্ছ সুপারস্টারকে। যার মধ্যে অন্যতম নাম সৌমিত্র চট্টোপাধ্যায়। যার ফলে সব চলচ্চিত্রউ উৎসবেই এক বিশেষ জায়গা করে নিচ্ছে এই অভিনেতার ছবি। আই এফ এফ আই-এও তেমনটাই সিডিউল করা হয়। দেখানো হবে সোনার কেল্লা। 

 

 

 

১৬ জানুয়ারি শুরু হয়েছে এই ফেস্টিভ্যাল। এখানেই কবে কি ছবি দেখানো হবে তার একটি লিস্ট বার করে দেওয়া হয়। সেই লিস্টেই চোখে পড়ে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সেরা পাঁচ ছবিকে বেছে নেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে- ‘চারুলতা’, ‘ঘরে বাইরে’, ‘পথের পাঁচালি’, ‘শতরঞ্জ কে খিলাড়ি’ এবং ‘সোনার কেল্লা’। প্রতিটা ছবির নিচেই লেখা রয়েছে গল্পের বিবরণ। কিন্তু বিপত্তি ঘটে গেল সোনার কেল্লার বেলাতেই। 

 

 

গল্পে উঠে এলো নয়া কাহিনি। যেখানে গোয়েন্দা নয়, স্থান পেল পুলিশ অফিসার দাবাং-এর চুলবুল পান্ডে। এতেই পড়ে যায় ছি ছি কার। এরপরই ক্ষমা চেয়ে একটি পোস্ট করা হয় চলচ্চিত্র উৎসবের পক্ষ থেকে। সেখানে লেখা থাকে- ফিল্ম গাইডে সোনার কেল্লা ছবি নিয়ে ভুল তথ্য দেওয়ায় ক্ষমা প্রার্থী। এটি একট অনিচ্ছাকৃত ভুল যা শুধরে দেওয়া হয়েছে। এই উৎসব চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।