বিরিয়ানি নামটা শুনলেই খিদেটা দ্বিগুণ হয়ে যায়। বিরিয়ানির প্রতি টান নেই এমন মানুষ হাতে গোনা। আর পুজোর সময় বিরিয়ানি হবে না, তাও আবার হয়! মতভেদে ধারনা কলকাতায় প্রথম বিরিয়ানি আসে অওয়ধের শেষ নবাব ওয়াজিদ আলি শাহ-এর হাত ধরে।  সেই শুরু তারপর আর বিরিয়ানির জনপ্রিয় হওয়া ঠেকায় কে! বিতর্ক থাকলেও কলকাতার বিরিয়ানির স্বাদের তুলনা নেই। ঠিক একই ভাবে নানান স্থানভেদে নিজস্ব রুচি অনুযায়ী স্বাদ বদলেছে বিরিয়ানির।

আরও পড়ুন- পুজোর ভুড়িভোজ জমিয়ে তুলবে এই পদ, রইল লোভনীয় স্বাদের চিকেন রোস্টের রেসিপি

প্রত্যেকেই নিজের মত বা স্বাদ অনুযায়ী তৈরি করেন বিরিয়ানি। যারা বিরিয়ানি ভক্ত তারা নানান স্বাদের বিরিয়ানি চেখে দেখেছেন। বিরিয়ানির স্বাদেই এক জায়গা থেকে অন্য জায়গায় রচনা তৃপ্তির চাহিদা পূরণের রেস্তোরাঁও বদল করেন অনেকেই। তবে পুজোর সময়েও যাতে রান্নাঘরে আটকে থাকতে না হয় তার জন্য আজ আপনাদের জন্য রইল সবচেয়ে কম সময়ে বিরিয়ানি তৈরির সহজ রেসিপি। 

আরও পড়ুন- পুজোর আড্ডা জমিয়ে তুলবে এই স্ন্যাক্স, রইল মুখরোচক চটপটে হানি চিলি পটাটো-এর রেসিপি

করোনা আতঙ্কের জেরে যাতে পুজোয় বিরিয়ানি খাওয়াও বন্ধ না থাকে, তার জন্য রইল আজকের রেসিপি।  পুজোয় ঘরবন্দি জীবনে মন ভালো করে দেবে এক নিমেশে। রইল জিভে জল আনা সবচেয়ে কম সময়ে বিরিয়ানি তৈরির সহজ রেসিপি। মাষ্টার শেফ সঞ্জীব কাপুর দেখাবেন এই বিরিয়ানির সহজ ও সরল রেসিপি, দেখে নিন ভিডিও-