Asianet News BanglaAsianet News Bangla

তন্দুরি চিকেনের স্বাদ এবার স্যান্ডউইচে, ব্রেকফাস্টে বানাতে পারেন তন্দুরি চিকেন স্যান্ডউইচ

আলু স্যান্ডউইচ, চিকেন স্যান্ডউইচ কিংবা এগ স্যান্ডউইচ বানান প্রায়শই। আবার অনেকে বাচ্চাদের জন্য বানিয়ে থাকেন চকোলেট স্যান্ডউইচ। এবার বানান নতুন ধরনের পদ। রইল তন্দুরি চিকেন স্যান্ডউইচ তৈরির রেসিপি। অল্প সময় বানানো সম্ভব এই স্যান্ডউইচ। দেখে নিন কীভাবে বানাবেন এই পদ।

How to make tandoori chicken sandwich see the recipe ABSC
Author
First Published Aug 29, 2022, 5:15 AM IST

ব্রেকফাস্টে অনেকেউ স্যান্ডউইচ খেয়ে থাকেন। আলু স্যান্ডউইচ, চিকেন স্যান্ডউইচ কিংবা এগ স্যান্ডউইচ বানান প্রায়শই। আবার অনেকে বাচ্চাদের জন্য বানিয়ে থাকেন চকোলেট স্যান্ডউইচ। এবার বানান নতুন ধরনের পদ। রইল তন্দুরি চিকেন স্যান্ডউইচ তৈরির রেসিপি। অল্প সময় বানানো সম্ভব এই স্যান্ডউইচ। দেখে নিন কীভাবে বানাবেন এই পদ। 

উপকরণ- মাংসের টুকরো (৫ থেকে ৬টি), দই (২ টেবিল চামচ), লাল লঙ্কা গুঁড়ো (১ চা চামচ), কালো মরিচ (১ চা চামচ), আদা-রসুন বাটা (১ টেবিল চামচ), গরম মশলা (১ চা চামচ), নুন (স্বাদমতো), পেঁয়াজ কুচি (১টি), টমেটো (১ টুকরো), ক্যাপসিকাম কুচি (১টি), বারবিকিই সস (১ টেবিল চামচ), মাস্টার্ড সস (১ টেবিল চামচ), হট সস (১ টেবিল চামচ)

পদ্ধতি- প্রথমে একটি পাত্রে মাংসের টুকরো নিন। এবার তাতে দই, চাট মশলা, গরম মশলা, নুন ও আদা রসুন বাটা দিয়ে ভালো করে মাখিয়ে নিন। ম্যারিনেট হতে দিন। এবার মাইক্রোওভেনে এই মাংস গ্রিল করে তন্দুরি তৈরি করে নিন। এবার পাউরুটির দুটো স্লাইস নিন। তাতে মাখান বারবিকিউ সস। এবার এক টুকরো পনির, তন্দুরি চিকেন, পেঁয়াজ, টমেটো ও ক্যাপসিকাম দিন। হট সস ও মাস্টার্ড সস দিয়ে ওপর থেকে আর একটা পাউরুটি চাপা দিয়ে নিন। এবার কড়াইয়ে সেঁকে নিন। তৈরি তন্দুরি চিকেন স্যান্ডউইচ। 


জলখাবারে বাচ্চাকে কী দেবেন কিংবা বাড়ির অন্যান্য সদস্যদের জন্য কী বানাবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। আবার রোজ এক খাবার সকলের ভালো লাগে না। এদিকে অধিকাংশ দিন ব্রেকফাস্ট তৈরিতে বেশি সময় থাকে না। সে কারণে অধিকাংশই পাউরুটি দিয়ে কিছু বা কিছু বানিয়ে ফেলেন। তবে, রোজ একই স্যান্ডউইচ কারও ভালো নাই লাগতে পারে। এক্ষেত্রে বানিয়ে ফেলুন তন্দুরি চিকেন স্যান্ডউইচ। তন্দুরি চিকেন সকলেরই পছন্দের। এবার স্যান্ডউইচে আনুন সেই স্বাদ। তন্দুরি তৈরিতে যা সময় লাগে, বাকিটা খুবই দ্রুত হয়ে যায়। তবে, আগে থেকে সব গুছিয়ে লাগলে এই স্যান্ডউইচ তৈরিতে আরও কম সময় লাগবে। আর তন্দুরি চিকেন স্যান্ডউইচের স্বাদ সকলের মন কাড়বে। এবার থেকে মাঝে মধ্যে বানিয়ে ফেলুন তন্দুরি চিকেন স্যান্ডউইচ। সহজ এই রেসিপি মেনে জলখাবারে বানান এই নতুন ধরনের পদ।   

আরও পড়ুন- ডায়াবেটিসে গুড় না মধু কোনটা বেশি উপকারী, জেনে নিন বিশেষজ্ঞদের মত

আরও পড়ুন- চুলের যত্নে ব্যবহার করুন কফির হেয়ার মাস্ক, জেনে নিন কীভাবে বানাবেন

আরও পড়ুন- করিনার মতো সেক্সি যৌবন ধরে রাখতে চান, গর্জিয়াস লুক পেতে নিয়ম মেনে করুন এই কাজগুলি
 

Follow Us:
Download App:
  • android
  • ios