করোনা আতঙ্কের জেরে লকডাউনে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। তাই এই সময় সেই ধরণের খাবার খাওয়া উচিত যা অল্প পয়সায় পুষ্টিকর হয়। সে রকমই এক পদ কিভাবে বানাবেন তা দেখে নিন।

এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি একটু স্বাদ বদলের জন্য ট্রাই করুন এটি। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই তাদের মন ভালো করে দিতে অবশ্যই সাধারণ খাবার দিন তবে সাজিয়ে গুছিয়ে। যাতে প্রতিদিনের সাধারণ খাবারও তাঁদের ভালো লাগে। আজ রইল সে রকমই এক রেসিপি যা শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয়, পুষ্টিকর একটি খাদ্য।

দক্ষিণ ভারতের একটি অতি জনপ্রিয় খাবার হল রসম। বর্তমানে প্রবাসীদের মধ্যে এই পদ অত্যন্ত জনপ্রিয়। দক্ষিণ ভারতে বাড়িতে ছোট বা বড় কেউ অসুস্থ হয়ে গেলেও রসম খাওয়ানোর রীতি রয়েছে। ডালের সঙ্গে নানান সবজি দিয়ে বানানো হয় এই পদ। সবথেকে বড় বিষয় হল এই পদ অত্যন্ত স্বাস্থ্যকর। এই পদ বিভিন্ন স্বাদের বানানো যায়। দেখে নেওয়া যাক, কিভাবে বাড়িতে তৈরি করা যায় রসম।