Asianet News BanglaAsianet News Bangla

এরিকসন ফিরলেও পারলেন না রিচ, ম্যাচের মাঝে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ১৭ বছরের ফুটবলারের

ম্যাচের মাঝেই হার্ট অ্যাটাক। প্রয়াত ইংল্যান্ডের ১৭ বছরের ফুটবলার ডিলান রিচ। হাসপাতালে তিন দিন চিকিৎসার পরও হল না শেষ রক্ষা। ঘটবায় শোকস্তব্ধ ফুটবল মহল।
 

17 years old England footballer Dylan Rich died after heart attack during the match spb
Author
Kolkata, First Published Sep 6, 2021, 2:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইউরো কাপের ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ডেনমার্ক তথা বিশ্ব ফুটবলের তারকা প্লেয়ার ক্রিস্টিয়ান এরিকসন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অস্ত্রোপচার করা হয়।  যদিও চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছেন ড্যানিশ তারকা। কিন্তু ইংল্যান্ডের ফুটলার ডিলান রিচের ক্ষেত্রে তা হল না। ম্য়াচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ডিলান রিচ। কিন্তু সবথেকে অবাক করার বিষয় মাত্র ১৭ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ব্রিটিশ ফুটবলার।

ইংল্যান্ডের ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের হয়ে খেলতেন ডিলান রিচ। গত বৃহস্পতিবার নটিংহ্যামের রেগাটা ওয়েতে খেলা ছিল ব্রিজফোর্ডের। প্রতিপক্ষ ছিল বস্টন ইউনাইটেড। খেলা চলাকালীন হঠাৎই মাঠের মধ্যে পড়ে যান রিচ। পড়ে যাওয়ার পরই জ্ঞান হারান তিনি। মাঠেই চিকিৎসকরা তাঁর প্রাথমিক চিকিৎসার শুরু করে। ডেফিব্রিলেটর দিয়ে শকও দেওয়া হয়। কিন্তু জ্ঞান ফেরেনি রিচের। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় নটিংহ্যামের  ক্যুইন্স মেডিক্যাল সেন্টারে। সেখানে যাবতীয় চেষ্টা করলেও শনিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রিচ। 

রিচের পরিবারে রয়েছে তাঁর বাবা মাইক, মা আনা এবং বোন লুসি। মাত্র ১৭ বছরের ছেলের মৃত্যুর খবরে শোকস্তব্ধ গোটা পরিবার। কান্নায় ভেঙে পড়েছেন তার মা। রিচের ক্লাব ওয়েস্ট ব্রিজফোর্ডের তরফ থেকে শোক জ্ঞাপন করা হয়েছে। শোক জ্ঞাপন করেছে অন্যান্য ক্লাবও। প্রতিভাবান তরুণ ফুটবলারের অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা ফুটবল বিশ্ব।

Follow Us:
Download App:
  • android
  • ios