Asianet News BanglaAsianet News Bangla

কোন জার্সি পরে বিশ্বকাপে মাঠে নামবে মেসি-ডি মারিয়ারা, দেখে নিন আর্জেন্টিনার অফিসায়াল জার্সি

অবশেষে প্রকাশ পেল আর্জেন্টিনা ফুটবল দলের (Argentina Football team) ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ (Fifa World Cup Qatar 2022) -এর জার্সি। আর্জেন্টিনা ফুটবল সংস্থার করফ থেকে শেয়ার করা হল ছবি ও ভিডিও। 

AFA officialy unvield the jersey of Lionel Messi Argentina Football team for Fifa World Cup Qatar 2022 spb
Author
Kolkata, First Published Jul 10, 2022, 5:05 PM IST

২১ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফিফা বিশ্বকাপ ২০২২ কাতার। ইতমধ্যে বিশ্বকাপের ৩২টি দশ চুড়ান্ত  হয়ে গিয়েছে। প্রকাশ হয়ে গিয়েছে ক্রীড়া সূচিও। কাতারেও চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। ফুটবলের বিশ্বযুদ্ধের আনুষ্ঠানিক ঢাকে কাঠি পড়ার অপেক্ষায় প্রহর গুনছেন বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা। আর বিশ্বকাপ উপলক্ষ্যে প্রতিটি দেশই তাদে নতুন জার্সি উন্মোচন করে। আর কাতার বিশ্বকাপের আগে নতুন জার্সি প্রকাশ করল আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের জন্য 'আলবিসেলেস্তাদের' নতুন জার্সি উন্মোচন করল বিশ্ববিখ্যাত ক্রীড়া সরঞ্জামের নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস। তাদের সাথে যৌথভাবে এই জার্সিটি উন্মোচন করেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। লিওনেল মেসি , অ্যাঞ্জেল ডি মারিয়াদের জার্সি সকলেই পছন্দ করছে। 

 

 

আর্জেন্টিনার প্লেয়ারদের বিশ্বকাপের জন্য তৈরি নতুন জার্সি পড়ে দেখাও গিয়েছে। সেখামে মেসির একাধিক ছবি যেমন সামনে এসেছে।, ঠিক তেমনই একটি ভিডিও সকলকে একসঙ্গে দেখা গিয়েছে।  আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে । সেখানে আঞ্জেল ডি মারিয়া, রদ্রিগো ডি পল, নিকোলাস ওটামেন্দি থেকে শুরু করে বেশ কিছু মহিলা ও পুরুষ ফুটবলার অংশ নিয়েছিলেন। যেখানে নিজেদের মধ্যে মজাও করতে দেখা গিয়েছে নীল সাদা ব্রিগেডের প্লেয়ারদের। জার্সিটিতে স্থান পেয়েছে সেই আর্জেন্টিনার চিরন্তন নীল-সাদা রঙের ডোরাকাটা দাগ। তবে তা রয়েছে সামনের দিকে। কাঁধের পাশে ও কলারের সামনে রয়েছো কালো রঙের বর্ডারের কাজ। বুকের একদিকে জার্সি প্রস্তুতকারী সংস্থার লোগো আরেক দিকে আর্জেন্টিনা ফুটল অ্যাসোসিয়েশনের লোগো ও তার উপর দুটি বিশ্বকাপ জয়ের জন্য দুটি স্টার।

 

 

প্রসঙ্গত,প্রসঙ্গত, এবার বিশ্বকাপের যে গ্রুপ বিন্যাস হয়েছে তাতে গ্রুপ এ -তে রয়েছে কাতার, ইকুয়েডর, সেনেগাল, নেদারল্যান্ডস। গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, ইরান, আমেরিকা, ইউরো প্লে-অফ থেকে ওয়েলস/স্কটল্যান্ড/ইউক্রেনের মধ্যে এক দেশ। গ্রুপ সি-তে রয়েছে মেসির আর্জেন্টিনা। এছাড়া রয়েছে সৌদি আরব, মেক্সিকো, পোল্যান্ড। গ্রুপ ডি-তে রয়েছে গতবারের বিশ্বকাপ জ ফ্রান্স, আইসি প্লে-অফের পেরু/অস্ট্রেলিয়া/সংযুক্ত আরব আমিরশাহি, ডেনমার্ক, তিউনিশিয়া। গ্রুপ ই-তে রয়েছে স্পেন, আইসি প্লে-অফ ২-এর  কোস্টা রিকা/নিউজিল্যান্ড, জার্মানি, জাপান। গ্রুপ এফ-তে রয়েছে বেলজিয়াম, কানাডা, মরক্কো, ক্রোয়েশিয়া। গ্রুপ জি- তে রয়েছে নেইমারের ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড, ক্যামেরুন। গ্রুপ এইচ-তে রয়েছে পর্তুগাল, ঘানা, উরুগুয়ে, কোরিয়া রিপাবলিক।

আরও পড়ুনঃ২১ তম গ্র্যান্ডস্লাাম থেকে এক ধাপ দূরে জোকোভিচ, ফাইনালের আগে অজি প্রতিপক্ষকে নিয়ে চিন্তায় জোকার

আরও পড়ুনঃফের ভারতীয় ক্রিকেট দলের 'অন্দরে' এমএস ধোনি, ব্য়াপারটা কী

২১ নভেম্বর আয়োজক দেশ কাতার ও ইকুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ফিফা  ফুটনবল বিশ্বকাপ ২০২২। দ্বিতীয় দিনে মাঠে নামবে মেসির আর্জেন্তিনা। ২২ নভেম্বর সৌদি আরবের বিরুদ্ধে ম্য়াচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে নীল-সাদা ব্রিগেড। ভারতীয় সময় দুপুর সাড়ে তিনটেয় খেলা। ২৬ নভেম্বর আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ রাত সাড়ে ১২টায়। প্রতিপক্ষ মেক্সিকো। ৩০ নভেম্বর রাত সাড়ে ১২টায় পোল্যান্ডের বিরুদ্ধে ম্য়াচ দিয়ে শেষ হবে ২বারের বিশ্বজয়ী আর্জেন্টিনার গ্রুপ পর্বের খেলা। 

Follow Us:
Download App:
  • android
  • ios