Asianet News BanglaAsianet News Bangla

ISL- প্রথম ম্যাচেই রণংদেহী মেজাজে মাঠে নামছে এটিকে মোহনবাগান, জিততে মরিয়া কেরল ব্লাস্টার্সও

আইএসএল-এর প্রথম ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিপক্ষে নামছে এটিকে। এই মরশুমে ১৯ নভেম্বর শুক্রবার থেকে আইএসএল।

ATK Mohanbagan will be played against Kerala Blasters in the first match of ISL
Author
Kolkata, First Published Nov 19, 2021, 1:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের নতুন মেজাজে নতুন লড়াইয়ে ময়দানে নামতে চলেছে এটিকে মোহনবাগান(atk Mohun Bagan)। আইএসএল-এর(ISL) প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে নামছে এটিকে(ATK)। এই মরশুমে ১৯ নভেম্বর শুক্রবার থেকে আইএসএল। আর প্রথম দিনই খেলতে নামছে আন্তোনিও লোপেজ হাবাসের এটিকে মোহনবাগান। গোয়ার মারগাঁওয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে হবে উদ্বোধনী ম্যাচ। এই স্টেডিয়ামে গত মরশুমে ১৫টি ম্যাচ খেলে ১২টিতেই অপরাজেয় ছিল আন্তোনিও লোপেজ হাবাসের দল।  এবার সেখান থেকেই নতুন ইনিংস শুরু করতে চলেছে এটিকে মোহনবাগান।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বার দু’টি সাক্ষাতেই কেরলকে হারিয়েছিল এটিকে মোহনবাগান। এ বারও জিতেই প্রতিযোগিতা শুরু করতে মরিয়া এটিকে। এই বছর এটিকে-এর দলে অভিজ্ঞ বিদেশি এবং দেশি ফুটবলারদের পাশাপাশি রয়েছেন তরুণ প্রতিভাও। জুনিয়র-সিনিয়রের মিশ্রণে একেবারে ব্যালেন্সড দল। এদিকে শেষবারের গোটা আইএসএলে মাত্র তিনটি জয়ের সুবাদে ১১ দলের মধ্যে দশম স্থানে শেষ করেছিল কেরালা। তবে এবার নতুন উদ্যোমে শক্তি বাড়িয়ে কালকের ম্যাচে এটিকে-কেরালা দুই দলই তিন পয়েন্টের জন্যই ঝাঁপাবে বলে মত ক্রীড়াবিদদের।

আরও পড়ুন - অবৈধ অনুপ্রেবেশে উত্তেজনা, বারাসাতে পাকড়াও বাংলাদেশী যুবক

এদিকে দলে হুগো বুমোসকে প্রথম একাদশে রাখবেন কিনা, সে সম্পর্কে নিশ্চয়তা দেননি হাবাস। সেন্ট্রাল ডিফেন্সে দীপক টেংরি কিংবা সুমিত রাঠি-ই ভরসা হাবাসের। তবে তিরি অবশ্য আছেন। তাঁকে যদি নামাতে হয় তাহলে হুগো বৌমাস কিংবা জনি কাউকোর মধ্যে একজনকে বসতে হবে। আর সেখানেই চিন্তা বেড়েছে দলের অন্য সতীর্থদের মধ্যেও। শেষ পর্যন্ত কী হয় এখন সেটাই দেখার।

আরও পড়ুন - আইনজীবী নিগ্রহের অভিযোগে উত্তাল চুঁচুড়া, প্রতিবাদী কর্মবিরতিতে স্তব্ধ আদালত

অন্যদিকে তবে গত বছরের লিগে মোহনবাগান ডিফেন্সকে বড় নির্ভরতা দিয়েছিলেন সন্দেশ ঝিঙ্গন। এবার তিনি চলে গেছেন ক্রোয়েশিয়ার ক্লাবে। তাঁর বদলে সে রকম বড় কোনও দেশি ফুটবলারের নাম পায়নি মোহনবাগান। সেখানেও থাকছে চাপ। তবে ভরসা ট্র্যাক রেকর্ডেও। এমতাবস্থায় আইএসএলের প্রথম ম্যাচের জয় কোন দল ছিনিয়ে নিতে পারে এখন সেটাই দেখার। তবে ক্রিকেটে আইপিএল, টি-২০ বিশ্বকাপের পর ফুটবলের ময়দানে ভারতের মাটিতে আইএসএল যে ক্রীড়া প্রেমীদের মনে ফের নতুন উন্মাদনা তৈরি করতে চলেছে তা বলাই বাহুল্য।

Follow Us:
Download App:
  • android
  • ios