Asianet News BanglaAsianet News Bangla

Barasat- অবৈধ অনুপ্রেবেশে উত্তেজনা, বারাসাতে পাকড়াও বাংলাদেশী যুবক

অবৈধভাবে বাংলাদেশ থেকে এদেশে আসা এক যুবককে হাতে নাতে ধরল বরিশাল কলোনীর স্থানীয়রা। তুলে দিল বারাসাত থানার পুলিশের হাতে।

 

young man from Bangladesh was arrested in Barasat on charges of illegal entry
Author
Barasat, First Published Nov 18, 2021, 11:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের বাংলাদেশ(bangladesh) থেকে অবৈধ অনুপ্রবেশের(Illegal Infiltration) অভিযোগ বাংলার বুকে। অবৈধভাবে বাংলাদেশ থেকে এদেশে আসা এক যুবককে হাতে নাতে ধরলো বরিশাল কলোনীর স্থানীয়রা। তুলে দিল বারাসাত থানার পুলিশের হাতে। ঘটনাটি ঘটেছে বারাসাত(barasat) দক্ষিণপাড়া বরিশাল কলোনি কুতুল শাহী রোড এলাকায়। স্থানীয়দের অভিযোগ, বৃহস্পতিবার সকালে এলাকার সবুজ সঙ্ঘ শিশু উদ্যান মাঠে এলাকার ছেলেরা খেলাধুলার সময় নূর আলম নামে এক অজ্ঞাত পরিচয় যুবককে ঘোরাঘুরি করতে দেখে। এলাকার ছেলেরা ওই যুবককে ধরে জিজ্ঞাসাবাদ করলে ওই যুবক বাংলাদেশ থেকে এদেশে আসার বিভিন্ন গল্প ফাঁদে। কখনও বলে চোরাপথে সে এদেশে এসেছে, আবার বলে পাসপোর্টে এসেছে।

তবে কথা প্রসঙ্গে বোঝা যায় তার কাছে এখন কোনো বৈধ নথিপত্র নেই। কাজের সূত্রে সে এ দেশে এসেছে। কি কাজ জানতে চাইলে সে বিভিন্ন রকম কাজের কথা বলে। কওনো বলে একটি গাছের পাতার নাকি সে সন্ধান করছে, যা কোন ওষুধ তৈরিতে ব্যবহৃত হবে। আবার কখনও বলতে শোনা যায় সে নাকি নোংরা বোতল কুড়াতে এসেছে। স্থানীয়রা জানায়, ওই যুবকের সাথে আরও একজন ছিল। তবে তার এখন কোনও খোঁজ নেই। স্থানীয়দের আরও দাবি, জেরায় যুবক স্বীকার করে তাদের ৪০ জনের গ্ৰুপ রয়েছে। এরপরেই নতুন করে উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়।

আরও পড়ুন –সরকারের পক্ষে থাকলে মিলবে বিজ্ঞাপন, মমতার মন্তব্যে বিতর্কের গন্ধ
 

এর পরেই স্থানীয়রা বারাসাত থানার খবর দিলে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই যুবককে আটক করে নিয়ে যায়। এলাকায় এই ধরণের অজ্ঞাত পরিচয় যুবকের আনাগোনায় যথেষ্ট আতঙ্কিত রয়েছে স্থানীয়রা। ইতিমধ্যেই বারাসাত থানার পুলিশ ধৃত যুবককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। ধৃত যুবক এদেশের কোথায় থাকে, তার সাথে আর কারা কারা রয়েছে, কোথায় রয়েছে, তা সমস্তটাই তদন্ত করে দেখছে বলে বারাসাত থানার পুলিশ।  

আরও পড়ুন-ডাইনি অপবাদ দিয়ে মোটা অঙ্কের জরিমানা, আতঙ্কে দিন কাটাচ্ছে দুই আদিবাসী পরিবার

সূত্রে খবর, এর আগেও বারাসাত এলাকায় এই জাতীয় ঘটনা ঘটেছে। প্রতিক্ষেত্রেই পুলিশি হস্তক্ষেপে ঘটনার সুরাহা হয়। তবে বারেবারে অবৈধ অনুপ্রবেশের জেরে উত্তেজনা বাড়তে থাকছে সীমান্তবর্তী এলাকাগুলিতে। প্রশ্ন উঠছে সীমান্ত সুরক্ষা বাহিনীর ভূমিকা নিয়েও। তবে ধরা পড়া যুবকের সঙ্গী কোথায় গেল তা নিয়ে বাড়তে থাকছে ধোঁয়াশা। জোকদার তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ।

 

Follow Us:
Download App:
  • android
  • ios