Asianet News BanglaAsianet News Bangla

ATK Mohun Bagan- প্রথম ম্যাচের আগে বড়সড় চমক দিলেন বাগান কোচ হাবাস

১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে আইএসএল (ISL) । প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে এটিকে মোহনবাগান ও কেরালা  ব্লাস্টার্স (ATK Mohun Bagan vs Kerala Blasters)। তার আগে বড়সড় চমক দিলেন বাগান কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। 
 

ATK Mohun Bagan coach Antonio Lopez Habas selects 3 captains for ISL 2021-22 season SPB
Author
Kolkata, First Published Nov 18, 2021, 12:24 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতি মরসুমে দলকে যে তিনি একইরকম রণনীতিতে  ফুটবল খেলাবেন না সেই কথা আগেই জানিয়েছিলেন এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)  কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। তার ফুটবস দর্শনের প্রশংসা আগেই করেছে সবুজ-মেরুণ  ফুটবলাররা। অনুশীলন ম্য়াচ না খেলে নিজেদের ম্য়াচ খেলেই যাবতীয় ভুল ত্রুটি শুধরে নেওয়ার পথে হেঁটে চমক দিয়েছিলেন বাগানের স্প্যানিশ কোচ। তাতেই দল বেশি উপকৃত হবে বলে আত্মবিশ্বাসের সুরে জানিয়েছিলেন  লোপেজ  হাবাস। এবার আইএসএল (ISL) শুরুর ৪৮ ঘণ্টা আগে সবথেকে বড় চমক দিলেন এটিকে মোহনবাগান কোচ। আগামি  মরসুমের জন্য দলের জন্য এক নয়, দুই নয়, তিন জন অধিনায়ক বাছলেন অ্যান্টোনিও লোপেজ হাবাস।

ATK Mohun Bagan coach Antonio Lopez Habas selects 3 captains for ISL 2021-22 season SPB

আইএলএল ২০২১-২২ মরসুমের জন্য ৩ জন অধিনায়কের নাম ঘোষণা করেছেন এটিকে মোহনবাগান কোচ। যে তিন জনকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন হাবাস,তাদের মধ্যে ২ বাঙালি ও বিদেশী। বাঙালি ফুটবলারদের মধ্যে যেই ২ জনকে অধিনায়ক বেছেছেন  হাবাস স্যার তারা হলেন,প্রীতম কোটাল (Pritam  Kotal) এবং শুভাশিস বসু (Subhashis Basu)।এছাড়া বিদেশী ফুটবলার হিসেবে অধিনায়ক বাছলেন বাগানের গোল মেশিন রয় কৃষ্ণাকে (Roy Krishhna)। গত মরসুমেও ২ জন অধিনায়ক করেছিলেন অ্যান্টোনিও লোপেজ হাবাস। রয় কৃষ্ণা ও প্রীতম কোটাল গত অধিনায়কত্ব করেছিলেন। এবার তাদের সঙ্গে যোগ হল শুভাশিস  বসুর নাম। এরা তিন  জন মরসুমের বিভিন্ন সময়ে দলের প্রয়োজন  অনুযায়ী অধিনায়কত্ব করবেন বলে জানিয়েছেন এটিকেএমবি কোচ।

আরও পড়ুনঃInd Vs Nz- সূর্য-রোহিতের ব্য়াট জয় পেল টিম ইন্ডিয়া, কিউইদের হারাল ৫ উইকেটে

আরও পড়ুনঃSourav Ganguly- শুধু বিসিসিআই নয়, এবার আইসিসিতে সৌরভের 'দাদাগিরি'

অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে প্রীতম কোটাল বলেন,'কোচ আমার উপরে আস্থা রেখেছেন। এটাই বড় পাওনা। সবুজ-মেরুন জার্সিতে অধিনায়কত্ব করার সুযোগ পাওয়া বিশাল সম্মানের। তবে আমাদের দলের দর্শন তো আলাদা। কারও হাতে ক্যাপ্টেনের আর্ম ব্যান্ড থাকবে সেটা নিয়মের জন্য। কিন্তু কার্যত দলের সবাই অধিনায়ক। সবাই সমান দায়িত্ব নিয়ে সেরাটা দেওয়ার চেষ্টা করে।' শুভাশিস বসু জানিয়েছেন,'আমরা বাংলার ছেলে। সবুজ মেরুন জার্সি পরে অধিনায়কত্বের সুযোগ পাওয়া আমাদের কাছে অন্য আবেগ। কোচ আমাকে বেছেছেন এটা সম্মানের। দায়িত্ব আরও বেড়ে গেল।'  প্রসঙ্গত ১৯ তারিখ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগের ২০২১-২২ মরসুম।  প্রথম ম্য়াচেই কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। রণনীতি ও কৌশল তৈরি। পাসিং ফুটবল, সেটপিস, উইং প্লের উপর জোর দিয়েছেন বাগান কোচ। জয় দিয়ে মরসুম শুরু করার বিষয়ে আত্মবিসশ্বাসী বাগান কোচ থেকে প্লেয়াররা।

Follow Us:
Download App:
  • android
  • ios