Asianet News BanglaAsianet News Bangla

ISL: জামশেদপুর ম্যাচের জন্য তৈরি দল, তবে মুম্বই ম্যাচে রেফিরিং নিয়ে ক্ষোভ হাবাসের

মুম্বই সিটি এফসি (Mumbai City FC) ম্য়াচে বাজে রেফারিং ক্ষোভ উগড়ে দিলেন এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। একইসঙ্গে জানিয়ে  দিলেন জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিরুদ্ধে ম্যাচের জন্য তৈরি তার দল। 

ATK Mohun Bagan coach Habas show anger for bad referring in Mumbai match spb
Author
Kolkata, First Published Dec 5, 2021, 9:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইএসএল ২০২১ (ISL 2021) -এর  প্রথম ম্য়াচে কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters)বিরুদ্ধে ৪-২ গোলে জয়, দ্বিতীয় ম্যাচে কলকাতা ডার্বিতে (Kolkata Derby) এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) বিরুদ্ধে ৩-০ গোলে জয়। মরসুমের শুরুটা দুরন্ত করেছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। কিন্তু তৃতীয় ম্যাচে এক ঝটকায় যেন বদলে গেল সবকিছু। আইএসএলের  ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই এফসির (Mumbai City FC)বিরুদ্ধে বদলার ম্য়াচে ৫-১ গোলে হার যেন কিছুতেই মেনে  নিতে পারছেন না সমর্থকরা। সেই ক্ষত যে এখনও দগদগে সবুজ-মেরুণ কোচ অ্য়ান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) মনে তা পরিষ্কার টের পাওয়া গেল জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিরদ্ধে চতুর্থ ম্য়াচের আগে সাংবাদিক বৈঠকে। ভুল-ত্রুটি শুধরে দলকে জামশেদপুর ম্যাচের জন্য তৈরি করলেও, গত ম্য়াচে মুম্বইকে যোগ্য সম্মান দিলেও রেফারিং নিয়ে বেজায় চটেছেন 'হাবাস স্যার'।

ATK Mohun Bagan coach Habas show anger for bad referring in Mumbai match spb

মুম্বই ম্য়াচে নিজের দল যে সেদিন যোগ্যতা  অনুযায়ী খেলতে পারেনি ও প্রতিপক্ষ ওই ম্য়াচে ভালো ফুটবল খেলেছে তা  একবাক্যের স্বীকার করেছেন অ্যান্টোনিও লোপেজ হাবাস। একইসঙ্গে রেফারির মান নিয়েও প্রশ্ন তুলেছেন সবুজ-মেরুণকোচ। বলেছেন,'আমি কোনও অজুহাতও দিতে চাই না। হেরে অজুহাত দেওয়া ভাল নয়। আমার মতে, মুম্বই ওই ম্যাচে আমাদের থেকে ভাল খেলেছে। তবে দ্বিতীয় গোলের সময় হ্যান্ডবল করেছে বিপক্ষের ফুটবলার, যেটা রেফারি দেখেননি। তৃতীয় গোলের আগে ফাউল হয়। রেফারি (দীপক) টাংরিকে লাল কার্ড দেখান, কিন্তু ওদের (মুর্তাদা) ফলকে দেখালেন না। চতুর্থ গোল হয় অফসাইডে। রেফারি সে দিন এত ভুল না করলে এই ব্যবধানে ওরা জিততে পারত না বোধহয়।' ম্যাচের পর প্লেয়ারদের নিয়ে মুম্বই ম্য়াচের ভিডিও বিশ্লেষণ থেকে তার দল কত সুযোগ নষ্ট করেছে সেই সকল বিষয়ে ক্লাস নিয়েছেন বাগানের স্প্যানিশ কোচ। 

ATK Mohun Bagan coach Habas show anger for bad referring in Mumbai match spb

সোমবার জামশেদপুর এফসির মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।  লিগ টেবিলে বর্তমানে ৩ ম্য়াচে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে সবুজ-েমরুণ ব্রিগেড। তার ঠিক পরেই পরেই ৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে জামশেদপুর। প্রতিপক্ষকে বরাবরের মত সমীহ করেছেন লোপেজ হাবাস। বলেছেন,'ওদের কোচ খুব ভাল। ওকে এবং দলটাকে শ্রদ্ধা করি। ম্যাচটায় ভাল লড়াই হবে। বিপক্ষের কোনও বিশেষ খেলোয়াড়কে নিয়ে কথা বলতে চাই না। নেরিয়ুস ভাল্সকিস আগের চেয়ে অনেক উন্নতি করেছে। ওদের ভাল মিডফিল্ডারও আছে। ভাল মানের ভারতীয় ফুটবলারও রয়েছে ওদের দলে। প্রতিপক্ষ হিসেবে ওরা বেশ কঠিন। লড়াকু দল।' তবে তার দলও যে আত্মবিশ্বাসী ও  ঘুড়ে দাঁড়াতে প্রস্তুত সেই কথাও জানিয়েছেন বাগান কোচ। একইসঙ্গে তিরি সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন হাবাস। তবে প্রথম একাদশে খেলানো সম্ভব কিনা সেটা এখনও তিনি বলতে পারেননি। কোচের কথা থেকে স্পষ্ট জয়ের ফিরতে বদ্ধপরিকর সবুজ-মেরুণ ব্রিগেড। 

Follow Us:
Download App:
  • android
  • ios