Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ড কাপে দলকে চ্যাম্পিয়ন করা নয়, নিজের লক্ষ্যের কথা জানলেন এটিকে মোহনবাগান কোচ

ডুরান্ড কাপের (Durand Cup 2022) প্রথম ম্য়াচে রাজস্থান ইউনাইটেডেপ বিরুদ্ধে হারতে হয়েছে এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)। এবার দ্বিতীয় ম্য়াচে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নামার আগে নিজের পরিকল্পনার কথা জানানেল জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। 
 

ATK Mohun Bagan coach Juan Ferrando says playing Durand Cup not to be champion to build a good team spb
Author
First Published Aug 23, 2022, 6:40 PM IST

রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে হার দিয়ে ডুরান্ড কাপ ২০২২ অভিযান শুরু করেছে এটিকে মোহন বাগান। প্রথম ম্যাচে ৩-২ গোলে হারের মুখ দেখতে হয়েছে সবুজ-মেরুণ মেরুণ ব্রিগেড। দুবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে ব্যর্থ ডিফেন্স থেকে, আক্রমণ বিভাগে ঝুরি ঝুরি মিস। যার ফলে সমাললোচনার মুখে পড়তে হয়েছে দলের ফটুবলার ও কোচকে। ফ্লোরেন্তিন পোগবাকে অনেক আশা নিয়ে আনা হয়েছিল দল। রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে তার খেলা দেখা কটাক্ষ করে অনেকে ববলছেন সস্তার পোগবা। ফলে অপেক্ষাকৃত অনেকটাই দুর্বল প্রতিপক্ষের কাছে হেরে দ্বিতীয় ম্যাচে নামার আগে অনেকটাই চাপে বাগান শিবির। তবে বুধবার ডুরান্ডের দ্বিতীয় ম্য়াচে নামার আগে এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর গলায় অন্য সুর। তার কথা ডুরান্ড কাপ জেতার জন্য নয়, ভবিষ্যতের জন্য দল তৈরি করার লক্ষ্যে পরীক্ষা নিরীক্ষা করার জন্য খেলছেন। 

রাজস্থানের বিরুদ্ধে হারের পর ও দ্বিতীয় ম্যাচে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নামার আগে জুয়ান ফেরান্দো শেষ দুদিন দলকে ক্লোজ ডোর অনুশীলন করিয়েছেন। তরুণ ফুচবলারদের খেলালেও জয়ের বিষয়ে মুখে না বললেও কাজে সেরকমই পরিকল্পনা করছেন সবুজ-মেরুণের স্প্যানিশ কোচ। জুয়  ফেরান্দো বলেছেন,'প্রতিশ্রুতিমান ফুটবলার তুলে না আনলে ভারতীয় ফুটবলেরই ক্ষতি। ডুরান্ডে পরীক্ষা-নিরীক্ষা করতেই হবে। তবেই দল তৈরি হবে। পরের প্রতিযোগিতাগুলোর জন্য এই প্রক্রিয়া চলবে। কারণ, এএফসি কাপ, আইএসএলে পরীক্ষার সুযোগ কম পাব।' একইসঙ্গে ফেরান্দো প্রথম ম্য়াচে জনি কাউকো, ফ্লোরেন্তিন পোগবা, হুগো বুমোস, কার্ল ম্যাকহিউ, লিস্টন কোলাসো সমৃদ্ধ তারকা খোচিত দল নামিয়েও কোন কোন জায়গায় কী ভুল হয়েছে সেগুলিও শুধরে দেওয়া চেষ্টা করছেন। ফেরান্দো বলেছেন,'আমরা প্রচুর গোলের সুযোগ তৈরি করেছি। গোলগুলো হলে খেলার ফল অন্য রকম হত। সামান্য ভুলের জন্য গোল খেয়েছি। গোল করা ও গোল আটকানো, দু’টো জায়গাতেই উন্নতি করতে হবে। অনুশীলনে সেই ভুল শোধরানোর চেষ্টা করেছি।'

প্রসঙ্গত, অনেক আশা নিয়ে মরসুমের প্রথম ম্যাচ মাঠে দেখতে গিয়েছিল এটিকে মোহনবাগান সমর্থকরা। তারউপর দীর্ঘদিন পর যুবভারতীতে ম্য়াচ ছিল মোহনবাগানের। তাই জয়ের প্রত্যাশা নিয়েই দখতে গিয়েছিলেন সমর্থকরা। মরসুমে অনেক আগে দল গঠন, বিদেশী চয়ন থেকে শুরু অনুশীলন শুরু সব কিছুই শুরু করে দিয়েছিল সবুজ-মেরুণ ব্রিগেড। তারপরও প্রথন ম্যাচে যে ফুটবল খেলেছে এটিকে মোহনবাগান তা একেবারেই দর্শকদের মনে ধরেনি। তবে মরসুমের সবে শুরু সমর্থকদেরও ধৈর্য্য ধরার বার্তা দিয়েছেন দলের কোচ জুয়ান ফেরান্দো।

Follow Us:
Download App:
  • android
  • ios