আসন্ন মরশুমে আরও শক্তিশালী সবুজ-মেরুণ দল, ISL-এর আগে তিন ফুটবলারের সঙ্গে নতুন চুক্তি ATK মোহনবাগানের

| Oct 01 2022, 04:14 PM IST

আসন্ন মরশুমে আরও শক্তিশালী সবুজ-মেরুণ দল, ISL-এর আগে তিন ফুটবলারের সঙ্গে নতুন চুক্তি ATK মোহনবাগানের

সংক্ষিপ্ত

আইএসএল-এর আগেই তিন ফুটবলারের সঙ্গে নতুন করে চুক্তিতে আবদ্ধ হল সবুজ-মেরুণ দল।
 

আইএসএল-এর আগেই তিন ফুটবলারের সঙ্গে নতুন করে চুক্তিতে আবদ্ধ হল সবুজ-মেরুণ দল। এই ফুটবলারদের মধ্যে নাম রয়েছে দেশের অন্যতম দেরা উইঙ্গার লিস্টন কোলাসোর। গত মরশুমে ইন্ডিয়ান সুপার লিগে কামাল দেখিয়েছিলেন এই তিনি। নিজে আটটি গোল করা ছাড়াও ছ'টি গোলের পাশ পাড়িয়েছিলেন লিস্টন। এছাড়া এ এফ সি কাপেও ছিল চারটি গোল। এবার আগামী পাঁচ বছরের জন্য এটিকে মোহনবাগানের হয়ে মাঠে নামবেন লিস্টন কোলাসোর। 

লিস্টন ছাড়াও এটিকে মোহনবাগানের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন, মনভীর সিংহ ও দীপক টাংরির। জাতীয় দলের স্ট্রাইকার মনভীর পাঁচ বছরের জন্য ও মিডিও দীপক টাংরির চার বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন সবুজ-মেরুণ দলের সঙ্গে। 

Subscribe to get breaking news alerts

এটিকে মোহনবাগানের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয় লিস্টন বললেন,"দেশের সবচেয়ে ঐতিহ্যবাহী দলে এসে তাদের পরিবেশ ও পরিকাঠামো খুবই ভালো লাগল। তাই পাঁচ বছর থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। আগের মরশুমে অল্পের জন্য ট্রফি পাইনি। এবার আইএসএল-এ ট্রফি পেতে চাই। আমাদের দল আগের থেকেও অনেক বেশি শক্তিশালী হয়েছে। প্রস্তুতিও ভালো।" 

অপর দুই ফুটবলার মনভীর সিংহ ও দীপক টাংরিরও জানান, তাঁদের এই মুহূর্তে একটাই লক্ষ্য জয় দিয়ে আইএসএল-এর এই মরশুম শুরু করা এবং চ্যাম্পিয়ন হওয়া। 
অন্যদিকে চতুর্থীর দিনই উদ্বোধন হয়েছে ইস্টবেঙ্গলের নতুন জার্সির। ১৯৯৬ সালের জার্সির আদলে তৈরি হল ২০২২ সালের লাল-হলুদ দলের জার্সি। দুর্গাপুজোর চতুর্থীর দিন এই জার্সির উদ্বোধন করল ইস্টবেঙ্গল। নতুন জার্সি পরেই নতুন আশা নিয়ে ISL-এর মাঠে নামবে লাল-হলুদ বাহিনি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের প্রাক্তন খেলোয়ার থেকে ক্লাবের শীর্ষকর্তারা। ডুরান্ড কাপে যেই জার্সিতে দেখা গিয়েছিল ইস্টবেঙ্গলের খেলোয়ারদের আসন্ন ISL-এর মাঠে তাঁর থেকে আলাদা জার্সি পরে নামবে ইস্টবেঙ্গল। 

আরও পড়ুন - ডার্বি জিততে কেমন একাদশ সাজাতে পারেন স্টিভেন কনস্টেনটাইন ও জুয়ান ফেরান্দো, দেখে নিন এক নজরে 

২৯ সেপ্টেম্বর চতুর্থীর দিন কসবার নবউদয় সংঘ নামে একটি পুজো মণ্ডপে আত্মপ্রকাশ করে ইস্টবেঙ্গল ক্লাবের নতুন জার্সি। উল্লেখ্য কিছুদিন আগেই উদ্বোধন হয়েছিল নতুন লোগোর। এবার দুর্গাপুজোর মধ্যেই সামনে এল নতুন জার্সিও। মোট চারটি জার্সির উদ্বোধন করা হয়েছে। হোম কিট, অ্যাওয়ে কিট, থার্ড কিট ও গোলকিপার কিট। হোম জার্সিতে থাকছে চিরাচরিত 'স্বপ্নের লাল-হলুদ' রং। থাকছে নতুন স্পনসরও। 

আরও পড়ুন - কলকাতা ডার্বির ইতিহাসে থাকবে চিরস্মরণীয়, ফিরে দেখা ইস্ট-মোহন দ্বৈরথের সেরা ৫টি ম্যাচ

Top Stories