Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ড কাপে স্বপ্নভঙ্গ এটিকে মোহনবাগানের, নেভির বিরুদ্ধে রাজস্থানের জয়ে বিদায় সবুজ-মেরুণের

ডুরান্ড কাপের (Durand Cup 2022) গুরুত্বপূর্ণ ম্য়াচে ইন্ডিয়ান নেভিকে (Indian Navy) ২-০ গোলে হারাল রাজস্থান ইউনাইটেড (Rajasthan United)। এই জয়ের ফলে প্রতিযোগিতার শেষ আটে পৌছে গেল রাজস্থান ও বিদায় নিল এটিকে মোহনবাগান। 
 

ATK Mohun Bagan knocked out from Durand Cup 2022 after Rajasthan United beat Indian Navy by 2-0 goals spb
Author
First Published Sep 5, 2022, 7:08 PM IST

ইমামি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বি, ইন্ডিয়ান নেভিকে হারানো ও মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ড্র করেও শেষ রক্ষা হল না এটিকে মোহনবাগানের। ডুরান্ড কাপ ২০২২-থেকে বিদায় ঘণ্টা বেজে গেল সবুজ-মেরুণ ব্রিগেডের। রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে হারটাই কাল হয়ে দাঁড়াল জুয়ান ফেরান্দোর দলের কাছে। সোমবার ডুরান্ড কাপে বি গ্রুপের শেষ ম্যাচ ছিল রাজস্থান ইউনাইটেড ও ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে। এটিকে মোহনবাগানকে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে গেলে ইন্ডিয়ান নেভি জিততে না পারলেও অন্তত রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে অন্তত ড্র করতেই হত। কিন্তু ম্য়াচে রাজস্থান ইউনাইটেজ ২-০ গোলে হারিয়ে দেয় ইন্ডিয়ান নেভিকে। যার ফলে বি গ্রুপে মুম্বই সিটি এফসি, এটিকে মোহন বাগান ও রাজস্থান ইউনাইটেডের পয়েন্ট দাঁড়ায় সাত। ডুরান্ড কাপের নিয়ম অনুযায়ী যেহেতু গোল পার্থক্য নয়  মুখোমুখি সাক্ষাতের ফল ধরা হয় সেই কারণেই রাজস্থানের বিরুদ্ধে ম্যাচটা হারের জন্য প্রতিযোগিতা থেকে ছিটকে গেল এটিকে মোহনবাগান। ইমামি ইস্টবেঙ্গলের পর এটিকে মোহনবাগান ছিটকে যাওয়ায় ডুরান্ড কাপে বাংলার ক্লাব বলতে একমাত্র থাকল মহমেডান এসসি।

ডুরান্ড কাপ শুরু থেকেই এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো বলেছিলেন এই প্রতিযোগিতা তারা জেতার জন্য নয়, দল তৈরি করার জন্য খেলছি। তবে ম্যাচ হারার জন্য তার দল মাঠে নামে না। তাই ডুরান্ড থেকে ছিটকে গেলেও সবুজ-মেরুণ ব্রিগেডেপ নজরে এখন শুধুই এএফসি কাপ। কুয়ালালামপুর সিটি এফসি-র বিরুদ্ধে চলতি মাসের ৭ তারিখ এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনাল খেলতে নামবে এটিকে মোহনবাগান। কলকাতায় ইতিমধ্যেই এসে গিয়েছেন অস্ট্রেলীয় ফুটবলার দিমিত্রিস পেত্রাতোস। ফিট হয়ে অনুশীলনে যোগ দিয়েছেন ব্রেন্ডন হ্যামিলও।  যদিও তাদের এএফলসি কাপের ম্যাচে নামার সম্ভাবনা খুবই কম।  তবে কোনও চমক দেন কিনা জুয়ান ফেরান্দো সেটাই দেখার। এএফসি  কাপের ম্য়াচে নামার আগে জলের রক্ষণ ও আক্রমণ বিভাগে যে ভুল-ত্রুটিগুলি রয়েছে তা ঠিক করাই লক্ষ্য সবুজ-মরেুণ কোচের। 

প্রসঙ্গত, এদিন রাজস্থান ইউনাইটেড বনাম ইন্ডিয়ান নেভির ম্যাচে প্রথম থেকেই জয়ের জন্য ঝাপিয়েছিল রাজস্থান। অপরদিকে নিজেদের সেরাটা দেওয়ার মরিয়া চেষ্টা করেছিল ইন্ডিয়ান নেভিও। ম্যাচের প্রথমার্ধে দুই দল একাধিক গোলের সুযোগ পেলেও তা কেউই কাজে লাগাতে পারেনি। দ্বিতীয়ার্ধে গোলের মুখ খুলতে রাজস্থানকে অপেক্ষা করতে ম্য়াচের ৭৩ মিনিট পর্যন্ত। রাজস্থানের হয়ে প্রথম গোলটি করেন ইউসেফ। এরপর ম্যাচ শেষের ঠিক ২ মিনিটে আগে ৮৮ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন বারডোসা। ২-০ ম্যাচ জিতে বি গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌছল রাজস্থান ইউনাইটেড।

আরও পড়ুনঃলাস্ট ওভার থ্রিলারের টেনশন থেকে জয়ের সেলিব্রেশন, দেখুন পাকিস্তান ড্রেসিং রুমের ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃএশিয়া কাপে মরুদেশে রুপের ঝড় তুলেছেন এই রহস্যময়ী, চিনে নিন এই আফগান সুন্দরীকে

Follow Us:
Download App:
  • android
  • ios