Asianet News BanglaAsianet News Bangla

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল আর্জেন্টিনা

সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। ম্যাচে জোড়া গোল করে নায়ক রিচার্লসন। অপরদিকে, গ্রুপ পর্বে থেকে ছিটকে গেল আর্জেন্টিনা।
 

Brazil reached quarterfinals of Tokyo 2020 Olympics football, Argentina out from group stage spb
Author
Kolkata, First Published Jul 28, 2021, 9:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোপা আমেরিকার ফাইনালে পর অলিম্পিকে ফুটবলে ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ দেখার আশা শেষ। কারণ অবিম্পিকের কোয়ার্টার ফাইনালে যোগ্যতা অর্জন করে ফেলল রিও অলিম্পিকে সোনা জয়ী ব্রাজিল। গ্রুপ লিগের ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটের টিকিট পাকা করল সেলেকাওরা। অপরদিকে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ থেকেই ছন্দে পাওয়া যায়নি আর্জেন্টিনাকে। গ্রুপে ৩ ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে বিদায় নিল অলিম্পিকে ২ বারের সোনা জয়ীরা।

আরও পড়ুনঃসিন্ধু-দীপিকা-পুজাদের জয়, কী করল বাকিরা, জানুন বুধবার অলিম্পিকে দিনভর ভারতের পারফরমেন্স

Brazil reached quarterfinals of Tokyo 2020 Olympics football, Argentina out from group stage spb

গ্রুপ পর্বের প্রথম ম্য়াচে জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে অলিম্পিক অভিযান শুরু করেছিল ব্রাজিল। কিন্তু দ্বিতীয় ম্যাচ আইভরি কোস্টের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে ব্রাজিল। শেষ ম্যাচে বুধবার সৌদি আরবের বিরুদ্ধে খেলতে নেমেছিল গতবারের চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরুর ১৪  মিনিটেই ব্রাজিলকে গোল করে এগিয়ে দেন ম্যাথিউস কুনহা। যদিও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। আক্রমণ-প্রতি আক্রমণে চলতে থাকে খেলা। ম্যাচের ২৭ মিনিটে গোল করে সৌদি আরবকে সমতায় ফেরান আব্দুল্লাহ আমরি। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়। দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে নিজের প্রথম ও দলের দ্বিতীয় দোল করে ব্রাজিলকে এগিয়ে দেন রিচার্লসন। ম্যাচের ইনজুরি টাইমে নিজের দ্বিতীয় গোল করে ৩-১ গোলে ব্রাজিলের জয় নিশ্চিৎ করেন রিচার্লসন।

আরও পড়ুনঃফের ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিং ধোনি, তবে কি অবসর ভেঙে ফিরছেন ২২ গজে

আরও পড়ুনঃনেই দুই হাত,পা দিয়ে অবলীলায় খেলছেন ক্যারাম, সচিনের শেয়ার করা ভিডিও মন ছুঁয়ে যাবে আপনারও

Brazil reached quarterfinals of Tokyo 2020 Olympics football, Argentina out from group stage spb

অপরদিকে, প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপ্রত্যাশিতভাবে হারতে হয়েছিল আর্জেন্টিনাকে। দ্বিতীয় ম্যাচে জয় পেলেও, তৃতীয় ম্য়াচে স্পেনের বিরুদ্ধে  আটকে গেল নীল-সাদা ব্রিগেড। স্পেনের বিরুদ্ধে আর্জেন্টিনার ম্যাচ প্রথমার্ধে গোলশূন্য ছিল। ৬৬ মিনিটে এগিয়ে যায় স্পেন। গোল করেন মিকেল মেরিনো। ৮৭ মিনিটে সমতা ফেরায় আর্জেন্টিনা। ম্যাচ শেষ হয় ১-১ ড্রয়ে। কিন্তু পরের রাউন্ডে যাওয়ার জন্য এই ম্য়াচ থেকে জয় দরকার ছিল আর্জেন্টিনার। ফলে অলিম্পিকের মঞ্চ থেকে খালি হাতেই ফিরতে হল ২ বারের বিশ্বজয়ীদের।

Follow Us:
Download App:
  • android
  • ios