Asianet News BanglaAsianet News Bangla

নতুন মোহনবাগান তাবুর উদ্বোধন করলনে মুখ্যমন্ত্রী, ঘোষণা করলেন ৫০ লক্ষ্যের অনুদান

বুধবার নতুনভাবে তৈরি করা মোহনবাগান তাবুর (Mohun Bagan tent) আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায় (CM Mamata Banerjee)। একইসঙ্গে ৫০ লক্ষ টাকার অনুদান ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

CM Mamata Banerjee Donate 50 lakh rupees on the occasion of new built Mohun Bagan tent spb
Author
First Published Aug 10, 2022, 9:18 PM IST

পরনে সবুজ-মেরুণ পারের শাড়ি। মুখে মোহনবাগানের ভূয়সী প্রশাংসা। তুলে ধরলেন সবুজ-মরেরুণের প্রতি তার আবেগের কথা। এককথায় মোহনবাগান তাবুতে পা দিয়ে পুরোপুরি ঘরের লোক হয়ে উঠলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমমতা বন্দ্যোপাধ্যায়। ৫৮ বছর আগে পুরনো তাবুর উদ্বোধন করেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী প্রফুল্ল সেন। আর বুধবার নবনির্মিত মোহনবাগান তাবুর উদ্বোধন করলেন বর্তমান মুখ্যমন্ত্রী। মোহনবাগানের প্রতি আবেগ থাকলেও এর আগে আসা হয়ে ওঠেনি গঙ্গাপারের তাবুতে। তাই নবনির্মিত মোহনবাগান তাবুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে কোনও খামতি রাখেনি ক্লাব কর্তৃপক্ষ। মুখ্যমন্ত্রীও ভূয়সী প্রশংসা করাপ পাশাপাশি ঘোষণা করলেন অনুদানও।

CM Mamata Banerjee Donate 50 lakh rupees on the occasion of new built Mohun Bagan tent spb

ঢাক বাজিয়ে তাঁকে ক্লাবে স্বাগত জানানো হয়। ক্লাবের খুদে সমর্থকরা ঘিরে ধরেন তাঁকে। হাসি মুখে তাদের সঙ্গে ছবিও তোলেন তিনি।  ক্লাবের তরফে মুখ্যমন্ত্রীকে বরণ করে নিলেন সুব্রত ভট্টাচার্য। সত্যজিৎ চট্টোপাধ্যায় লাইফ মেম্বারশিপ কার্ড তুলে দিলেন মুখ্যমন্ত্রীর হাতে। অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় মোহনবাগানের সঙ্গে তার আবেগ ও যোগ তুলে ধরতে গিয়ে স্মৃতিচারণা করেন। তিনি বলেন,'মোহনবাগানের কথা মনে পড়লে প্রথম আমার মায়ের কথা মনে পড়ে। একবার পেলে এসেছিলেন। বিদেশ গোল করেছিল। উথালপাথাল হয়েছিল বাংলা। আর মা পুজো পাঠাচ্ছে কালীবাড়িতে। মোহনবাগানের খেলা থাকলেই মা পুজো পাঠাত।' এছাড়াও মুখ্যমন্ত্রী বলেন,'মোহনবাগানের অনুষ্ঠানে আসব বলে সবুজ-মেরুন শাড়ি পড়লাম। আমার কাছে লাল-হলুদ শাড়ি নেই। ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে লাল-হলুদ শাড়ি বানিয়ে নেব। আমার দাদা ইস্টবেঙ্গলে, আমার ভাই মোহনবাগানে। মহামেডানে কেউ নেই। আমি আছি। ছোটো ছোটো যে ক্লাবগুলোর কেউ নেই, তাদের জন্য আমি আছি। খেলা হবে কথাটা কেন বলেছিলাম জানেন? কারণ জীবনটাই তো খেলা।' এরপরই আনন্দের মুহূর্তে মোহনবাগান ক্লাবের জন্য ৫০ লক্ষ টাকার অনুদানের কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা শুনে করতালিতে ভরে ওঠে মোহনবাগান তাবু। 

CM Mamata Banerjee Donate 50 lakh rupees on the occasion of new built Mohun Bagan tent spb

প্রসঙ্গত, বেশ কিছু বছর ধরেই মোহনবাগান তাবু ও মাঠকে ঢেলে সাজানোর কাজ চলছে। এর আগে মাঠের সংস্কার করা হয়েছে। তৈরি হয়েছে নতুন স্টেডিয়াম। বসেছে ফ্লাড লাইটও। এবার আধুনিকভাবে সাজিয়ে তোলা হয়েছে তাবুকেও। আরও কিছু কাজ চলছে। তৈরি হয়েছে নতুন কনফারেন্স রুম থেকে ক্যান্টিন। সবেতেই লেগেছে নতুনত্বের ছোঁয়া। মোহনবাগান তাঁবুতে তৈরি হচ্ছে হেরিটেজ লন। চার-পাঁচ মাসের মধ্যেই তৈরি হবে স্পোর্টস লাইব্রেরি। এছাড়াও বিলিয়ার্ড বোর্ড, টেবিল টেনিস বোর্ড ইত্যাদি নানা ক্রীড়া সরঞ্জাম রাখা হচ্ছে।

আরও পড়ুনঃপাল্টে গেল ফুটবল বিশ্বকাপের সূচি, দেখে নিন কবে থেকে শুরু হবে খেলা

আরও পড়ুনঃফের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন সুনীল ছেত্রী, এই নিয়ে সপ্তমবার এই সম্মান পেলেন তারকা স্ট্রাইকার

Follow Us:
Download App:
  • android
  • ios