Asianet News BanglaAsianet News Bangla

ফের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন সুনীল ছেত্রী, এই নিয়ে সপ্তমবার এই সম্মান পেলেন তারকা স্ট্রাইকার

এআইএফএফের (All India Football Federation) বিচারে আরও একবার বর্ষসেরা ফুটবলার (Best Footballer Of The Year)নির্বাচিত হলেন সুনীল ছেত্রী (SuniL Chhetri)। বর্ষসেরা মহিলা ফুটবলার নির্বাচিত হয়েছেন মণিশা কল্যান। 
 

SuniL Chhetri named best male footballer of the year 2021-22 by AIFF spb
Author
First Published Aug 10, 2022, 1:54 PM IST

সুনীল ছেত্রী। ভারতীয় ফুটবলের যে এখনও তিনিই সেরা, তিনিই দেশের পোস্টার বয় তা নিয়ে কোনও সন্দেহ নেই। ৩৮ বছয় বয়সেও ফুটবল মাঠে নিজের গতি ,স্কিল ও ফুটবল বুদ্ধি দিয়ে বলে বলে বোকা বানান তরুণ ফুটবলারদের। এবার আরও একটি  নয়া পালক  যোগ হল ভারতীয় ফুটবল দলের অধিনায়কের মাথায়। আরও একবার সর্ব ভারতীয় ফুচবল সংস্থার বিচারে দেশের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন সুনীল ছেত্রী। ক্লাব ফুটবল ও জাতীয় দলের হয়ে গত এক বছরের অসামন্য পারফরম্যান্সের বিচারে সুনীলকেই এর যোগ্য মনে করেছে এআইএফএৎ। এর আগে ষষ্ঠবার এই শিরোপা নিজের নামে করেছেন তারকা স্ট্রাইকার। এই নিয়ে মোট সপ্তমবার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বেস্ট ফুটবলার অফ দ্য ইয়ার অ্য়াওয়ার্ড পেলেন সুনীল ছেত্রী।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বর্তমানে ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ সুনীল ছেত্রীর নাম ঘোষণা করেন বর্ষসেরা প্লেয়া হিসেবে। শেষবার এই সম্মান সুনীল পেয়েছিলেন ২০১৮-১৯ সালে। মাঝে কয়েক বছর বাদ গেলেও ফের সুনীল বুঝিয়ে দিলেন বয়স বাড়লেও তার ধার এতটুকু কমেনি। সুনীল ছেত্রীকে পুরষ্কার দেওয়ার পর তার ভূয়সী প্রশংসা করেন ইগর স্টিমাচ।  তিনি বলেন,'সুনীল আমাদের দলের সর্বোচ্চ গোলদাতা। পাঁচ গোল করেছে ও। সাফ কাপেও ও টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়। কলকাতায় এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে ও একেবারে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়ে তিন ম্যাচে চার গোল করে। দলের প্রতি ওর অঙ্গীকার, নেতৃত্ব, শৃঙ্খলা এবং পরিশ্রম আমাদের ভাল ও খারাপ সময়ে যথেষ্ট কাজে লেগেছে।'

 

 

এছাড়াও ভারতীয় ফুটবল ফেডারেশন বর্ষ সেরা মহিলা ফুটবলরা, বছরের সেরা উঠতি প্রতিভাবান  পুরুষ ও মহিলা ফুটবলার, বর্ষসেরা রেফারি, বর্ষসেরা সহকারী রেফারিকে পুরষ্কৃত করেছে। বর্ষসেরা মহিলা ফুটবলার হলেন মণিশা কল্যাণ। মণীশা কল্যাণ গত মরশুমে মহিলাদের ফুটবলের সেরা উঠতি তারকার পুরস্কার পেয়েছিলেন। এক বছরের মধ্যেই তিনি সর্বোচ্চ সন্মানটি অর্জন করে নিলেন। সুনীল ও মণীষা ছাড়াও ফেডারেশন ঘোষণা করল বর্ষসেরা উঠতি ফুটবলারদের নামও। এবার সেরার খেতাব পেয়েছেন মুম্বই সিটি এফসির তরুণ ফুটবলার বিক্রম প্রতাপ সিং। গতবার আইএসএল ও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে দারুণ খেলেছেন তিনি। মহিলাদের ফুটবলে সেরা উঠতি তারকার সম্মান পাচ্ছেন মার্টিনা থকচম। বর্ষসেরা রেফারি হয়েছেন ক্রিস্টাল জন, বর্ষসেরা সহকারী রেফারি হয়েছেন উজ্জ্বল হালদার।

আরও পড়ুনঃসাহায্য না মেলায় কেজরিওয়ালকে তোপ দিব্যা কাকরনের, পদক জয়ীকে আক্রমণ আপ বিধায়কে, পাল্টা দিল বিজেপি নেতা

আরও পড়ুনঃকবে অবসর নিচ্ছেন সেরেনা উইলিয়ামস, জানিয়ে দিলেন টেনিস কিংবদন্তী

Follow Us:
Download App:
  • android
  • ios