Asianet News BanglaAsianet News Bangla

Diego Maradona: মৃত্যু বার্ষিকীর আগে মারাদোনার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

গত বছর ২৫ নভেম্বর প্রয়াত হয়েছিলেন দিয়াগো মারাদোনা (Diego Maradona)। সামনেই ফুটবল রাজপুত্রের প্রথম মৃত্যু বার্ষিকী (Death Anniversary)। তার আগে চাঞ্চল্যকর অভিযোগ মারাদোনার বিরুদ্ধে। ধর্ষণের অভিযোগ (Rape Allegations) আনলেন কিউবার এক তরুণী (Cuban woman)। 
 

Cuban woman creates controversy complained Diego Maradona raped her spb
Author
Kolkata, First Published Nov 23, 2021, 3:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামি ২৫ নভেম্বর 'ফুটবল ঈশ্বর' দিয়াগো মারাদোনার (Diego Maradona) প্রথম মৃত্যু বার্ষিকী (Death Anniversary)। তবে মৃত্য়ুর এক বছর পরও বিতর্ক পিছু ছাড়লা না  'ফুটবল রাজপুত্রের'। বিতর্কিত জীবনযাপনের মৃত্যুর পরও তার সন্তান সংখ্যা  ও সম্পত্তির মালিকানা নিয়ে তৈরি হয়েছিল বিবাদ। যা পৌছেছে আদালত পর্যন্ত। এবার প্রথম  মৃত্যু বার্ষীকির আগে প্রয়াত মারাদোনর বিরুদ্ধে উঠল ধর্ষণের (Rape Allegations) মত গুরুতর অভিযোগ। বিশ্বজয়ী ফুটবল তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন কিউবার এক  যুবতী (Cuban woman)। ইতমমধ্যেই বিচারের দাবিতে আর্জেন্টিনার ন্যায়বিচার মন্ত্রকের দ্বারস্থ হয়েছেন ওই তরুণী। 

Cuban woman creates controversy complained Diego Maradona raped her spb

ম্যাভিস আলভারেজ নামে বছর ৩৭-এর এক তরুণীর অভিযোগ, ২১ বছর আগে দিয়াগো মারাদোনা তাকে ধর্ষণ  করেছিলেন। কিন্তু এতদিন  তিনি  কাওকে কিছু জানাননি। ফুটবল তারকা তার শৈশব নষ্ট করে দিয়েছিল ফুটবল তারকা। সম্প্রতি সংবাদ মাধ্যমের সামনে অভিযোগ করে ওই তরুণী জানান,'মারাদোনার বয়স তখন ৪০ বছর। মাদকের নেশা ছাড়ানোর জন্য হাভানাতে একটি ক্লিনিকে থাকতেন দিয়েগো। সেখানেই আমেকে ধর্ষণ করে মারাদোনা। আমার মুখ বেঁধে ধর্ষণ করে মারাদোনা। পাশের ঘরে আমার মা ছিল। আমার ছোটবেলাটা নষ্ট করে দিয়েছিল ও। সেই সময়ের কথা ভাবলে আজও আমি আঁতকে উঠি। তারপর বেশ কয়েক বছর তার সঙ্গে সম্পর্ক রেখেছিলেন মারাদোনা।' সেই সময় কিউবা সরকারের সঙ্গে মারাদোনার ভালো সম্পর্ক থাকায় তরুণীর পরিবারের লোকেরা আপত্তি থাকলেও কিছু বলতে পারেননি। আমরা আতঙ্কে ছিলাম।' এই বিষয়ে নিজের অভিযোগ জানালেও, কিউবা সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Cuban woman creates controversy complained Diego Maradona raped her spb

আরও পড়ুনঃHasin Jahan- বোতাম খোলা টপের, শাড়িতে উন্মুক্ত শরীরে এই অংশ, হট পোজে ভাইরাল শামি পত্নী

আরও পড়ুনঃMost educated cricketer- কুম্বলে, শ্রীনাথ,সৌরভ নয়, এই পেসার ভারতের সবথেকে শিক্ষিত ক্রিকেটার

প্রসঙ্গত, গত বছর ২৫ নভেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন আর্জেন্টিনার ৮৬-র বিশ্বকাপ জয়ের নায়ক। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মারাদোনা। তড়িঘড়ি খবর দেওয়া হয় হাসপাতালে। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পৌঁছেও যায়। কিন্তু শেষরক্ষা হয়নি। শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফুটবলের রাজপুত্র। মারাদোনার ফুটবলজীবন ঘটনাবহুল। ১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপে তিনি মন্ত্রমুগ্ধ করে দিয়েছিলেন ফুটবলবিশ্বকে। আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছিল তাঁর নেতৃত্বে। ১৯৯০ সালে ইতালি বিশ্বকাপেও তিনি আর্জেন্টিনাকে ফাইনালে তুলেছিলেন। কিন্তু, সেরা  করতে পারেননি। মাঝে ডোপিংয়ের অভিযোগে জড়িয়ে ফুটবল জীবনে সমাপ্তি ঘটে। ১৯৯৭ সালে ফুটবলকে বিদায় জানান মারাদোনা। শুরু করেন কোচিং। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনার জাতীয় দলেরও কোচ ছিলেন তিনি। মৃত্যুর সময়ও তিনি ছিলেন আর্জেন্টিনার ঘরোয়া ক্লাব জিমনাসিয়া ডি লা প্লাটার কোচ।কিন্তু প্রথম মৃত্যু বার্ষিকীর আগে প্রয়াত ফুটবল তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠায় হতবাক ফুটবল বিশ্ব।এত বছর ওই তরুণী কেন অভিযোগ করলেন না, তাই নিয়েও  উঠেছে প্রশ্ন। শুরু হয়েছে তদন্ত। 

Follow Us:
Download App:
  • android
  • ios