ইস্টবেঙ্গল ও পিয়ারলেস দুই দলই ছিল খেতাবের লড়াইতে। তাই একসঙ্গে ম্যাচ করার সিদ্ধান্ত নিয়েছিল আইএফএ। কিন্তু মাঠে বানের জল ঢুকে ইস্টবেঙ্গল ও কাস্টমস ম্যাচ পন্ড হয়েছে। খেলা নিয়ে অনিশ্চয়তা দেখেও কেন আইএফএ পিয়ারলেস ম্যাচ করার অনুমতি দিল? এই প্রশ্ন তুলেই এবার বাংলা ফুটবলের নিয়ামক সংস্থাকে চিঠি লাল হলুদের। চ্যাম্পিয়নশিপে থাকা দুটি দলের খেলা এক সঙ্গেই হয়ে থাকে বিশ্বের সব দেশে। কিন্তু প্রথা  ভেঙেছে আইএফএ। এই সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন লাল হলুদ কর্তাদের। আইএফএ’র কাছে চিঠির উত্তর পাওয়ার পরই কলকাতা কাস্টমসের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে মাঠে নামার বিষয়ে ভাবনা চিন্তা করবে লাল হলুদ ব্রিগেড। জানালেন ক্লাব কর্তারা। 

আরও পড়ুন - মাঠে বানের জল, বাতিল ইস্টবেঙ্গল ম্যাচ, জর্জকে হারিয়ে কার্যত লিগ চ্যাম্পিয়ন পিয়ারলেস

পিয়ারলেস ম্যাচ আয়োজন করা হয়েছে, তার কারণ আইএফএ মাঠ সমস্যায় রয়েছে। এই অবস্থায় একটি ম্যাচ না হলে শেষ বেলায় এসে লিগ অথৈ জলে পরে যেত। এমনটাই বলছেন আইএফএ কর্তারা। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় জানিয়েছেন, লাল হলুদের চিঠি পেলে তিনি জানাবেন কেন এই সিদ্ধান্ত। 

আরও পড়ুন - বাংলাদেশের বিরুদ্ধে জয়, অনুর্ধ্ব ১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়ন ভারত

কলকাতা কাস্টমসের সঙ্গে ইস্টবেঙ্গলের পরিত্যক্ত ম্যাচটি অক্টোবরের ২ তারিখ করার কথা ভাবছে আইএফএ। সেই খেলা হতে পারে কল্যাণীর মাঠে। কারণ অক্টোবরের এক তারিখ থেকে ময়দান বন্ধ হয়ে যাবে। পুজোর জন্য যুবভারতীও পাওয়া যাবে না। এই অবস্থায় অবনমনের ম্যাচ ও ইস্টবেঙ্গলের ম্যাচ আয়োজন করার জন্য আইএফএর ভরসা জেলার মাঠ গুলি। 

আরও পড়ুন - পিএসজির জন্য জীবন দিতে পারি, ম্যাচ জিতেয়ে বলছেন নেইমার