গতবছর গোলকিপার সমস্যায় ভুগতে হয়েছিল লাল হলুদকে। রক্ষিত দাগার ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ হলেও বাধ্য হয়েই তাঁর উপরেই ভরসা করতে হয়েছিল কোচ আলেহান্দ্রো মেনেন্দেস গার্সিয়াকে। তাই এবারের দল গঠনের সময় একজন ভাল গোলকিপার নেওয়াই ইস্টবেঙ্গলের অন্যতম লক্ষ্য ছিল। 

সেই সমস্যা মেটাতেই লালথুয়ামাওয়াইয়া রালতেকে সই করিয়ে সমর্থকদের সুখবর দিল লাল হলুদ শিবির। মিজো এই গোলকিপার গত বছর আইএসএল দল এফসি গোয়াতে খেলেছিলেন। সেখান থেকেই লোনে এক বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন রালতে। ছাব্বিশ বছর বয়সি এই গোলকিপারকে স্প্যানিশ কোচ নিজেই পছন্দ করেছিলেন বলে ক্লাবের তরফে জানানো হয়েছে। এফসি গোয়ার হয়ে খেলার আগে বেঙ্গালুরু এফসি-র হয়েও খেলেথেন তরুণ এই গোলকিপার। ২০১৬ সালে আই লিগ জয়ী বেঙ্গালুরু দলেরও সদস্য ছিলেন তিনি। 

দল গঠনে এবার কিছুটা ধীরে চলো নীতি নিয়েছে লাল হলুদ। স্প্যানিশ কোচের নির্দেশেই মূলত তরুণ ফুটবলারদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির পথে হাঁটছে দল। গতবারের দল থেকে বেশ কিছু ফুটবলারকেও দুই থেকে তিন বছরের চুক্তিতে দলে নেওয়া হয়েছে। কোলাডো, কাসিম আইদারা এবং বোরহা ফার্নান্ডেজ- এই তিন বিদেশির সঙ্গেও চুক্তি হয়ে গিয়েছে দলের। 

কয়েকদিন আগেই এটিকে থেকে মোহনবাগানে সই করেছিলেন গোলকিপার দেবজিৎ মজুমদার। এবার আর এক আইএসএল দল এফসি গোয়া থেকে রালতে সই করিয়ে চমক দিল লাল হলুদও। কারণ সমর্থকরাও একজন ভাল গোলকিপার নেওয়ার জন্য বার বার ক্লাবের সোশ্যাল মিডিয়া পেজে অনুরোধ করছিলেন।