Asianet News Bangla

রবিবার ক্রীড়া প্রেমিদের কাছে 'সুপার-ডুপার সান ডে', এক দিনে তিনটি ফাইনাল, আপনি তৈরি তো

রবিবার ক্রীড়া প্রেমিদের স্পেশাল দিন। একদিনে তিন-তিনটি মেগা ফাইনাল। কোপা ও ইউরো ফাইনালে ভোরে ও রাতে। উইম্বেলডন ফাইনালে হবে সন্ধা বেলায়।
 

Euro Final, Wimbledon Final, Copa America Final, 11 July Super Sunday for Sports Lovers spb
Author
Kolkata, First Published Jul 10, 2021, 6:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রীড়া প্রেমিদের কাছে সুপার সানডে কথাটা খুবই পরিচিত। রবিবার ছুটির দিন কোনও বড় স্পোর্টস ইভেন্ট থাকলে তাকে সুপার সান ডে বলা হয়ে থেকে। শুধু ক্রীড়া নয়, অন্যান্য ক্ষেত্রেও এই শব্দ প্রচলিত। কিন্তু ১১ জুলাই ২০২১ রবিবার, এই দিনটিকে সুপার সানডে বললে হয়তো অপমান করা হবে।  কারণ ক্রীড়া ক্ষেত্রে এক বিরলতম দিন ১১ জুলাই। একই দিনে হতে চলেছে বিশ্ব জুড়ে জনপ্রিয় তিনটি স্পোর্টস ইভেন্টের ফাইনাল। একদিকে যেমন কোপা আমেরিকা ও ইউরো কাপের ফাইনাল। ঠিক তমেনই রয়েছে উইম্বেলডন ফাইনাল। ফলে এই রবিবার ক্রীড়া প্রেমিদের কাছে শুধু সুপার নয়, 'সুপার-ডুপার সানডে'। 

আরও পড়ুনঃকোপা ফাইনালে মেসি বনাম নেইমারের 'প্রেস্টিজ ফাইট', জানুন মুখোমুখি সাক্ষাতে এগিয়ে কোন তারকা

 

 

কোপা আমেরিকা ২০২১ ফাইনাল-
রবিবার ছুটির দিন আপনাকে একটু ভোরে উঠতে হবে, এই যা কষ্ট। কারণ ভারতীয় সময় ভোর ৫.৩০ মিনিটে কোপা আমেরিকার ফাইনালে বিশ্ব ফুটবলের দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা একে অপরের মুখোমুখি হতে চলেছে।  মারাকানায় মেগা ফাইনালে একদিকে যেমন দেশের জার্সিতে প্রথম ট্রফি জিততে মরিয়া মেসি। অপদিকে ২০১৯-এর পর ফের দেশের মাটিতে ট্রফি ধরে রাখার বিষে বদ্ধপরিকর নেইমারের ব্রাজিল। এই ম্যাচ ঘিরে বিশ্ব জুড়ে উন্মদনা ইতিমধ্যেই তুঙ্গে। ভারতে সনি টেনি ও সনি সসিক্স চ্যানেলে দেখা যাবে এই ম্য়াচ। এছাড়াও লাইভ স্ট্রিমিং দেখা যাবে সোনি লিভ অ্যাপ ও জিও টিভিতে।

আরও পড়ুনঃইউরো ফাইনালের টিকিট চাই, তাহলে পকেটে রাখুন হাফ কোটি টাকা

 

 

উইম্বেলডন ২০২১ফাইনাল-
কোপা ফাইনাল শেষে মাঝের সময়টা ছুটির দিনের বাজারটা সেরে ফেলুন। ঘরের কিছু কাজ থাকলেও মিটিয়ে নিন। দুপুরে ভালো-মন্দ খেয়ে একটু বিশ্রাম নিয়ে নিন। তারপর ভারতীয় সময় সন্ধ্যে ৬.৩০ মিনিটে শুরু হবে উইম্বলডন ২০২১ মেনস সিঙ্গলসের ফাইনাল। মুখোমুখি হতে চলেছে বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ ও মাত্তেয়ো বেরেত্তিনি। একদিকে যেমন উইম্বলডন জিতে রজার ফেডেরার ও রাফায়েল নাদালের ২১টি গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছুঁতে মরিয়া জোকার, অপরদিকে প্রথমবার উইম্বলডন ফাইনালে উঠে অঘটন ঘটিয়ে চ্যাম্পিয়ন হতে চাইছে ইতালির বেরোত্তিনি।

আরও পড়ুনঃদেশের সবথেকে ধোনি ক্রিকেটার এই তরুণ, সম্পত্তির পরিমাণ সচিন-ধোনি-কোহলিদের থেকেও বেশি

 

 

ইউরো ২০২০ ফাইনাল-
উইম্বলডন ফাইনাল দেখে রাতের খাওয়া-দাওয়া সেড়ে জমিয়ে বসুন ইউরো ২০২০-র মেগা ফাইনাল দেখতে। মুখোমুখি বিশ্বফুটবলের দুই শক্তিধর দেশ ইংল্যান্ড ও ইতালি। একদিকে ৫৫ বছর পর কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতার ফাইনালে ইংল্যান্ড, অপরদিকে ২০১৮ বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারার অপমান ঘুচিয়ে ফাইনালে আরও একবার নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে মরিয়া ইতালি। হ্যারি কেন, রাহিম স্টারলিং, সাকা, ফিলিপ, ব়্যাশফোর্ড, ফিল ফডেন ও ইমোবাইল, ইনসিগনে, বারেল্লা. চিলেনি, বুনোচ্চিদের লড়াই দেখার অপক্ষায় ফুটবল বিশ্ব। ফলে আপনি যদি সত্যিই ক্রীড়া প্রেমি হন, তাহলে এই দিনটি আপনার জীবনে বারবার আসবে না। বিরলতম এই দিনের সাক্ষী থাকার জন্য তৈরি তো।

Follow Us:
Download App:
  • android
  • ios