ফের গুরুতর অসুস্থ কিংবদন্তী ফুটবলার প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায়। মাত্র ১৫ দিনের ব্যাবধানে এই নিয়ে দ্বিতীয়বার অসুস্থ হলেন পি কে বন্দ্যোপাধ্যায়। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। প্রবল শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়েই হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ককে। আপাতত চিকিৎসায় সাড়া দিচ্ছেন  প্রবীন ফুটবলার। দীর্ঘদিন ধরেই স্নায়ুর সমস্যা নিয়ে ভুগছিলেন তিনি। এছাড়াও নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন বেশ কিছুদিন আগে। আবার সেই পুরোনো সমস্যা নিয়েই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আরও পড়ুন-বিশ্বকাপ ফাইনালে আজ অন্য মাত্রা পাবে এশিয়ান দ্বৈরথ, নজিরের সামনে দাঁড়িয়ে দু-পক্ষই...

গত মাসের একবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি করা হয় প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায়কে। ঠিক তখনও স্নায়ুর সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন প্রাক্তন তারকা। যদিও বয়সও ভাল হয়েছে। আর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই সমস্যা গুলি যেন নিজে থেকেই চলে আসে।  আর যার কারণেই তিনি আরও বেশি দুর্বল হয়ে পড়েছেন। যদি গত জানুয়ারি মাসের ২১ তারিখে হাসপাতালে ভর্তি হলেও ২ দিনের মধ্যে তিনি সুস্থ হয়ে যান। কিন্তু ফের ১৫ দিন যেতে না যেতেই তার অসুস্থতা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ভক্তদের মনে।

আরও পড়ুন-ব্যাটিং ব্যর্থতায় ফের হার ভারতের, এবার কোহলিদের সামনেই হোয়াইওয়াশ- এর আশঙ্কা...

ফুটবলের জগতে সনামধন্য ব্যক্তি হলেন প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায়। ফুটবলে তার অবদান অনস্বীকার্য। ফুটবল জীবনের পাশাপাশি কোচ হিসেবে তিনি সাফল্য অর্জন করেছিলেন। শুধু তাই হয় ফুটবলার হিসেবে ইস্টার্ন রেলের জার্সি গায়েও খেলেছেন পিকে। কোনও বড় ক্লাবের হয়েও না খেললেও জাতীয় দলের হয়ে একাধিক সাফল্য রয়েছে তার ঝুলিতে। এছাড়াও ১৯৬৬ সালে এশিয়ান গেমসেও ছিলেন ভারতীয় দলে।