আজ জিতলে অনন্য নজির গড়বে ভারত। ২০১৮ সালেও অনুর্ধ ১৯ বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। আজ ম্যাচ জিতলে তারা খেতাবটি পুনর্দখল করে নিতে পারবে। অতীতে পাকিস্তান ছাড়া অন্য কোনও দল পরপর দুবার অনুর্ধ ১৯ বিশ্বকাপের খেতাব জিততে পারেনি। ২০০৪ এবং ২০০৬ সালের অনুর্ধ ১৯ বিশ্বকাপ জিতে এই অনন্য নজির তৈরি করেছিল পাকিস্তান। এই বার ভারতের সামনে সুযোগ থাকছে সেই নজির স্পর্শ করার।

আরও পড়ুন- ব্যাটিং ব্যর্থতায় ফের হার ভারতের, এবার কোহলিদের সামনেই হোয়াইওয়াশ- এর আশঙ্কা

অপরদিকে সেমিতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠা বাংলাদেশের লক্ষ্য থাকবে তাদের ইতিহাসের প্রথম অনুর্ধ ১৯ বিশ্বকাপটি জেতা। বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স দেখে মনে করা হচ্ছে বিশ্বকাপের দুই এশিয়ার দেশের ফাইনাল লড়াইটি অত্যন্ত চমকপ্রদ হবে। আকবর আলীর নেতৃত্বে থাকা অনুর্দ্ধ ১৯ বাংলাদেশ দল সুন্দর ক্রিকেট উপহার দিচ্ছে সম্প্রতি। টানা ১০ ম্যাচ অপরাজেয় থেকে ফাইনালে ভারতের বিরুদ্ধে নামছে বাংলাদেশ। তাদের সুন্দর পারফরম্যান্স দেখে আশায় বুক বাঁধছে বাংলাদেশিরা।

আরও পড়ুন- ফের কলঙ্কিত পাকিস্তান ক্রিকেট, গড়পেটার দোষে ১৭ মাসের কারাবাস নাসিরের

এদিকে গোটা টুর্নামেন্ট জুড়ে নির্দয় ক্রিকেট খেলেছে ভারতীয় দল। প্রতিপক্ষ যেই হোক না কেন ভারতের সামনে খড়কুটোর মত উড়ে গেছে তারা। গ্রূপের প্রথম ম্যাচে তারা শ্রীলঙ্কাকে হারিয়েছে ৯০ রানে, দ্বিতীয় ম্যাচে তারা জাপানকে উড়িয়ে দেয় ১০ উইকেটে। তৃতীয় ম্যাচে তারা নিউজিল্যান্ডকে ডার্কওয়ার্থ-লুইস মেথডে হারায় ৪৪ রানে। এরপর কোয়ার্টারে অস্ট্রেলিয়াকে ৭৪ ও সেমিতে পাকিস্তান কে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে তারা। 

অপেক্ষাকৃত সহজ গ্রূপে জিম্বাবোয়ে এবং স্কটল্যান্ড কে হারায় বাংলাদেশও। পাকিস্তানের সঙ্গে তাদের লড়াই অমীমাংসিত থাকে। এরপর কোয়ার্টারে সাউথ আফ্রিকাকে ১০৪ রানে এবং সেমিতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে তারা।