ন্যাটওয়েস্ট ট্রফি ২০০২। ফাইনালে ইংল্যান্ডের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়ে ইতিহাস গড়েছিল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের টিম ইন্ডিয়া। ম্যাচে অবিশ্বাস্য ইনিংস খেলেছিলেন তরুণ যুবরাজ সিং ও মহম্মদ কাইফ। ফাইনালে হাফ সেঞ্চুরি করেছিলেন অধিনায়ক সৌরভও। ঐতিহাসক ফাইনাল জয়ের পর লর্ডসের ব্যালকনিতে দাড়িয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জার্সি খুলে ওড়ানো ক্রিকেটের ইতিহাসে চির স্মরণীয় ক অধ্য়ায়। আজও যা অমিলন সকলের মনে। চিরকাল অমিলনই থাকবে। কারণ শুধু ভারতের জয়ই নয়, অ্যান্ড্রু ফ্লিনটফকে যোগ্য জবাব দিয়ে ঐতিহ্যশালী লর্ডসের গ্যালারিতেও দাদাগিরি করে এসছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুনঃইষ্টবেঙ্গল-এটিকে মোহনবাগান ডার্বি দিয়ে শুরু হতে পারে কলকাতা লিগ

ন্য়াটওয়স্ট জয়ের পর কেটে গিয়েছে ১৮ বছর। ক্রিকেটকে বিদায় জানিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় এখন ভারতীয় ক্রিকেটের প্রশাসনিক প্রধান। জীবনের ৪৮টি বসন্তও পার করে ফেলেছেন সৌরভ। কিন্তু এই বয়সও এসে নাকি ফের গ্যালারি থেকে শার্ট খুলে ঘোরানোর প্রতিশ্রতি দিয়েছেন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট। তাহলে কবে ফের দেখা লর্ডসের ব্যালকনির সেই দাদাগিরির পুনরাবৃত্তি। কবে দেখা যাবে ফের সেই আগ্রাসী সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে।সম্প্রতি এটিকে-মোহবনাগানেপ বোর্ড মিটিংয়ে যোগ দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। সেই বৈঠকেই এক মৌহনবাগান কর্তা সৌরভকে প্রস্তাব দেন এটিকে মোহনবাগান আইএস চ্যাম্পিয়ন হলে লর্ডসের ভঙ্গিতে সেলিব্রেট করতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

আরও পড়ুনঃজার্মানিতে ছেলেদের ক্রিকেট লিগে দাপিয়ে খেলছেন ভারতীয় কন্যা,অনন্য নজির বেঙ্গালুরুর শারণ্যা সদারঙ্গানির

আরও পড়ুনঃঅমিতাভ সহ বচ্চন পরিবারের দ্রুত আরোগ্য কামনা ভারতীয় ক্রিকেটারদের

এটিকে মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টরের বৈঠকে এমন প্রস্তাব পেয়ে স্পোর্টিংলি নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে জামা খোলার সেলিব্রেশনে পাল্টা শর্ত চাপিয়ে দেন সৌরভ। বলেন, এটিকে-মোহনবাগান চ্যাম্পিয়ন হওয়া সেলিব্রেট করব। কিন্তু এবার আমি একা করব না। বাকি সদস্যদের একইরকম ভাবে আমার সঙ্গী হতে হবে। তাদেরও একই ভঙ্গিতে সেলিব্রেট করতে হবে। উৎসাহের সঙ্গে হৈ হৈ করে সম্মতি জানান বাকি সদস্যরা। ফলে এটিকে মোহনবাগান চ্যাম্পিয়ন হলে সেই লর্ডসের দৃশ্য যে আরও একবার চাক্ষুস হতে পারে সকলের তা বলাই বাহুল্য। এতদিন ক্রিকেটের ময়দান দেখেছে সৌরভের দাদাগিরি, এবার অপেক্ষায় রইল ফুটবলের ময়দান।