দিনে দিনে মূর্তিমান ত্রাস হয়ে উঠছে করোনা। এই ভয়ংকর ভাইরাসের জেরে নানান দেশে স্বাভাবিক জনজীবন হয়ে পড়ছে বিপর্যস্ত। প্রতিষেধক না থাকায় লোকের কাছে মূর্তিমান আতঙ্ক হয়ে উঠেছে এই ভাইরাস। এই ভাইরাসের জেরে সঙ্গীত থেকে শুরু করে খেলাধুলা সমস্ত জগৎই হয়ে পড়ছে বিপর্যস্ত। সাথে সাথে সুচিতেও বদল ঘটছে এইসব জগতের। ইতালিয়ান লিগের ফুটবলে ইতিমধ্যেই বাতিল হয়েছে অনেক ফুটবল ম্যাচ। এবার এই ভাইরাসের প্রভাব পড়লো ভারতীয় ফুটবলের সুচিতেও। 

সম্প্রতি তাজাকিস্তানের মাটিতে ভারতীয় অনূর্ধ্ব-১৬ দলের সফর ছিল। কিন্তু করোনা আতঙ্কে সেই সফরটি বাতিল ঘোষিত হয়েছে। সূচি অনুযায়ী অনূর্ধ্ব-১৬ দলের তাজাকিস্তানের অনূর্ধ্ব-১৬ দলের সাথে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা ছিল। মার্চ মাসের ৫ তারিক থেকে এই সফর শুরু হওয়ার কথা ছিল। ভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়েছে খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবেই সফর বাতিল করতে হয়েছে। এর আগে থেকেই করোনা আতঙ্কে ৩৫-৩৬ টি দেশের নাগরিকদের তাজাকিস্তানে প্রবেশ নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে।

মার্চের ৩১ তারিকে তাজাকিস্তান সিনিয়র দলের সাথে সুনীল ছেত্রীদের-ও একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু এই মুহুর্তে সেই ম্যাচটিও সম্ভবত বাতিল হতে চলেছে। ভারতীয় জাতীয় দলের ডিরেক্টর অভিষেক যাদব জানিয়েছেন তারা গোটা পরিস্থিতির ওপর কড়া নজর রেখে এই সিদ্ধান্ত নিয়েছেন।