Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021-22: করোনার গ্রাসে আইএসএল, ফের বাতিল এটিকে মোহনবাগানের ম্য়াচ

করোনা (Corona) কাঁটা ক্রমেই বাড়ছে আইএসএলের (ISL) অন্দরে। ওড়িশা এফসির (Odisha FC) পর বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) বিরদ্ধেও বাতিল হয়ে গেল এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)ম্যাচ। এছাড়াও একাধিক দলে  থাবা বসিয়েছে করোনা ভাইরাস (Coronavirus)।
 

ISL 2021-22 ATK Mohun Bagan vs Bengaluru FC match postponed due to Covid 19 spb
Author
Kolkata, First Published Jan 15, 2022, 12:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোভিডের (Covid) তৃতীয় ঢেউয়ের কারণে আগে ৬ সপ্তাহের জন্য স্থগিত হয়ে গিয়েছিল আই লিগ (I League)। তবে নির্বিঘ্নেই চলছি ইন্ডিয়ান সুপার লিগ (Indian Super League)। কিন্তু সেই সুখও বেশি দিন স্থা্য়ী হতে দেয়নি বিশ্ব অতিমারী ভাইরাস। আর এবার যত দিন এগোচ্চে ততই করোনার থাবা ক্রমেই বাড়ছে আইএসএলের (ISL) উপর। এর আগে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) দলের কয়েক জন ফুটবলার করোনা আক্রান্ত হয়েছিলেন। যেই কারণে ওড়িশা এফসির (Odisha FC) বিরুদ্ধে স্থগিত হয়ে যা সবুজ-মেরুণের ম্য়াচ। শনিবার আইএসএলে বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) বিরুদ্ধে নামার কথা ছিল এটিকে মোহনবাগানের। কিন্তু গত কয়েকদিন ধরেই এই ম্য়াচকে নিয়েও অনিশ্চয়তা দেখা যাচ্ছিল। অবশেষে করোনা কাঁটায় সেই ম্যাচও স্থগিত করার সিদ্ধান্ত নিল আইএসএল কর্তপক্ষ।

শনিবার সন্ধ্যায় গোয়ার ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে হওয়ার কথা ছিল এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসির ম্যাচ।  শুক্রবার প্র‌্যাকটিসে নামেনি দুই দলই। এমনকী দুই দলের কোচ সাংবাদিক সম্মেলনও করেননি। তাই ম্যাচ হবে কি না, তা নিয়ে সংশয় আগেই তৈরি হয়েছিল। তারমধ্যে সবুজ-মেরুণের একাধিক ফুটবলারের করোনা রিপোর্ট পুজেটিভ আসার আতঙ্কও ছিল। ফলো কোভিড পরিস্থিতিতে ম্য়াচের থেকেও কয়েকটি জিনিসের উপর বেশি নজর দিচ্ছে আয়োজকরা। দলে প্লেয়ারদের শারীরিক সুস্থতা ও সুরক্ষার বিষয়টি বেশি জরুরি। ম্য়াচ খেলার মত পরিস্থিতিতে সেই দল রয়েছে কিনা সেই বিষয়টিও নিশ্চিৎ করা হচ্ছে। সবদিক বিচার করেই শনিবার এটিকে মোহনবাগান ও বেঙ্গালুরু এফসি ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এই ম্যাচ কবে হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে এফএসডিএল কর্তৃপক্ষ। অন্য়ান্য দলগুলির পরিস্থিতির উপরও নজর রাখা হচ্ছে।

ISL 2021-22 ATK Mohun Bagan vs Bengaluru FC match postponed due to Covid 19 spb

প্রসঙ্গত, গত শনিবারই করোনা আক্রান্ত হয়েছিলেন এটিকে মোহনবাগানের একাধিক প্লেয়ার। ক্লাবের তরফ থেকে নাম প্রকাশ্যে না আনলেও জানা যায়, প্রথমে কোভিড রিপোর্ট পজেটিভ আসে এটিকেএমবির তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণা ও সদ্য দলের সঙ্গে যোগ দেওয়া সন্দেশ ঝিঙ্গান। পরে আরও দুই ফুটবলার শুভাশিস বসু, কার্ল ম্যাকহিউয়ের রিপোর্টও পজেটিভ আসে। বৃহসপ্ততিবার ৪ ফুটবলারকে ছাড়া অনুশীলনে নামার আগে জানা যায়  আরও এক সাপোর্ট স্টাফও করোনা আক্রান্ত। বাতিল হয় অনুশীলন। অন্যদিকে করোনা থাবা বসিয়েছে ওড়িশা এফসি দলেও। এসসি ইস্টবেঙ্গলের হোটেলের একজন কর্মীর করোনা হয়েছে। সব মিলিয়ে আইএসএল দলগুলিতে একের পর এক করোনার থাবায় প্রতিযোগিতার ভবিষ্যৎ কী হবে তা নিয়েও প্রশ্ন চিহ্ন উঠে যাচ্ছে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios