Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021-22: দ্বিতীয় ম্যাচেই ধাক্কা খেল বেঙ্গালুরু, ওড়িশার বিরুদ্ধে ৩-১ গোলে হার

আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) -এর দ্বিতীয় ম্য়াচেই ধাক্কা খেল বেঙ্গালুরু এফসি ( Bengaluru FC)। ওড়িশা এফফসির (Odisha FC) বিরুদ্ধে ৩-১ গোলে হারতে হল সুনীল ছেত্রীদের (Sunil Chhetri)।  ওড়িশার হয়ে জোড়া গোল করে ম্যাচের নায়ক জাভি হার্নান্ডেজ (Javi Hernandez)।
 

ISL 2021-22, Odisha FC beat Bengaluru FC by 3-1 goals spb
Author
Kolkata, First Published Nov 24, 2021, 10:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের (Northeast  United) বিরুদ্ধে ৪-২  ব্যবধানে জয় দিয়ে আইএসএল ২০২১-২২  (ISL 2021-22) অভিযান শুরু করেছিল বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। গত মরসুমের ব্যর্থতা ভুলে দুরন্ত শুরু করতে পেরে খুশি ছিল মার্কো পেজ্জাউলির দল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই জোর ধাক্কা খেতে হল সুনীল ছেত্রী (Sunil Chhetri), ইবারা (Ibara), উদান্তা সিংদের (Udanta singh)। ওড়িশা এফসির বিরুদ্ধে ৩-১ গোলে হারতে হল বেঙ্গালুরুকে। অপরদিকে প্রথম ম্য়াচেই বেঙ্গালুরুর মতো শক্তিশালী দলকে হেলায় উড়িয়ে  দিয়ে চমক দিল কিকো রামিরেজের দল। ওড়িশার হয়ে জোড়া গোল করে ম্যাচের নায়ক জাভি হার্নান্ডেজ (Javi Hernandez)। অপর একটি গোল করেন আরিদাই ক্যাবরেরা (Aridai Cabrera)।  বেঙ্গালুরুর হয়ে একটি মাত্র গোল করেন অ্যালান কস্টা। 

 

 

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল শুরু করে ওড়িশা এফসি।  যার ফল স্বরূপ ম্য়াচের ৩ মিনিটেই প্রথম গোল পেয়ে যায় কিকো রামিরেজের দল। জাভি হার্নান্ডেজ গোল করে এগিয়ে দেন দলকে। ম্য়াচের শুরতেই  গোল হজম করেই কিছুটা ছন্দে হারায় বেঙ্গালুরু। কিন্তু তারপর ধীরে ধীরে খেলায় ফেরে প্রাক্তন আইএসএল চ্যাম্পিয়নরা। আক্রমণও সংগঠিত করেন  এডগার, রানে, ছেত্রী, উদান্তা,ইবারারা। ম্য়াচের ২১ মিনিটেই খেলায় সমতায় ফেরায় বেঙ্গালুরু। ডিফেন্ডার অ্যালান কস্টা গোল করে খেলার ফল ১-১ করে। সমতায় ফেরার পর প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই হয় বেঙ্গালুরু এফসি  ও ওড়িশা এফসির মধ্যে। বেশ কিছু সুযোগ প্রথমার্ধেই  তৈরি করেছিল দুই দল। কিন্তু কোনও দলই আর প্রথমার্ধে জালে বল জড়াতে সমর্থ হয়নি। ফলে ১-১ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

 

আরও পড়ুনঃISL: এাকধিক সুযোগ নষ্টের খেসারত দিল হায়দরাবাদ, ভ্লাদিমিরের একমাত্র গোলে জয় পেল চেন্নাই

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য ঝাপায় দুই দল। অনেক বেশি সঙ্ঘবদ্ধ ও সক্রিয় ফুটবল খেলে বেঙ্গালুরু। কিন্তু কাজের কাজটা করে যায় ওড়িশা। ম্য়াচের ৫১ মিনিটে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোল করেন জাভি হার্নান্ডেজ। যার ফলে ব্যবধান বেড়ে ওড়িশার পক্ষে ২-১ হয়। ফের পিছিয়ে পড়ে আক্রমণে তেড়েফুড়ে ওঠে বেঙ্গালুরু। একের পর আক্রমণে বিপক্ষের ডিফেন্সকে ব্যতিব্যস্ত করলেও গোলের মুখ খুলতে পারেনি। ম্যাচে বল দখল থেকে শুরু করে শট, সঠিক পাস সব কিছুতেই এগিয়ে থাকলেও কাজের কাজটা করতে পারেনি বেঙ্গালুরু এফসি। সুনীল ছেত্রীও প্রথম দুই ম্যাচে গোলের স্বাদ পাননি। অতিরিক্ত আক্রমণ শানাতে গিয়ে ম্যাচের ইনজুরি টাইমের ৯৫ মিনিটে আরিদাই ক্যাবরেরা গোল করে ওড়িশার পক্ষে ব্যবধান ৩-১ করে ও দলের জয় একেবারে নিশ্চিৎ করে। ওড়িশার বিরুদ্ধে হেরে হতাশ বেঙ্গালুরু। জয় দিয়ে মরসুম শুরু করতে পেরে খুশি ওড়িশা এফসি।

Follow Us:
Download App:
  • android
  • ios