Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021, থমকে গেল এটিকে মোহনবাগানের বিজয় রথ, মুম্বইয়ের বিরুদ্ধে হার ৫-১ গোলে

আইএসএলের (ISL) টানা তৃতীয় জয় অধরা রয়ে গেল এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। মুম্বই সিটি এফসির (Mumbai City FC) বিরুদ্ধে ৫-১ গোলে লজ্জার হার অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) দলের। হল না গতবারের ফাইনাল হারের বদলা নেওয়া। 
 

ISL 2021, Mumbai City FC beat ATK Mohun Bagan by 5-1 goal spb
Author
Kolkata, First Published Dec 1, 2021, 9:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত মরসুমে  ফাইনাল সহ মোট ৩ বার দেখা হয়েছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও মুম্বই সিটি এফসির (Mumbai City FC)। একবারও জয়ের মুখ দেখতে পারেনি অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas)দল। সঙ্গে ছিল ফাইনালে এগিয়ে গিয়েও হারের যন্ত্রণা। এবার প্রথম দুই ম্য়াচে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) ও এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) হারানোর পর মুম্বইকে হারিয়ে গতবারের ফাইনাল হারের বদলা ও এই মরসুমে জয়ের হ্যাটট্রিক করবে ভেবেছিল সবুজ-মেরুণ ব্রিগেড। কিন্তু সেই মুম্বই বাঁধা পেরোতে পারল না হাবাস ব্রিগেড। শুধু পরাজয় নয়, লজ্জার সম্মুখীন হত হল এটিকে মোহনবাগানকে। ম্যাচের ফল মুম্বই সিটি এফসি ৫ ও এটিকে মোহনবাগান ১। ম্যাচে মুম্বইয়ের হয়ে জোড়া গোল করেন বিক্রম প্রতাপ সিং (Vikram Pratap Singh)। একটি করে গোল করেন  ইগর আঙ্গুলো (Igor Angulo),মউরতাদা ফল (MourtadaFall) ও বিপিন সিং (Bipin Singh)। মোহনবাগানের হয়ে একমাত্র গোলটি করেন ডেভিড উইলিয়ামস (David Williamms)।

 

 

এদিন ম্য়াচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল মুম্বই সিটি এফসি। যার ফল মেলে ম্য়াচের চতুর্থ মিনিটেই। দলের ও নিজের প্রথম গোল করেন বিক্রম প্রতাপ সিং।  প্রথম গোল হজম করার আক্রমণের মাত্রা কিছুটা বাড়ায় এটিকে মোহনাগান। কিন্তু মুম্বইয়ের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি সবুজ-মেরুণের অ্যাটাকিং লাইন। প্রথম গোল করার পর দমে যায়নি মুম্বইও। একের পর এক আক্রমণ শানিয়ে যায় গতবারের চ্য়াম্পিয়নরা। ম্য়াচের ২৫ মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় মুম্বই সিটি এফসি। এবারও স্কোরশিটে নাম তোলেন  বিক্রম প্রতাপ সিং। পরপর দুটি গোল করে দলকে অনকেটাই এগিয়ে দেন তিনি। প্রতিযোগিতায় প্রথমবার পরপর ২ গোলে পিছিয়ে কিছুটা ছন্দ হারিয়ে ফেলে অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। পাল্টা গোলের ব্যবধান বাড়ানোর সুযোগ খুঁজতে থাকে মুম্বইও। ম্য়াচের ৩৮ মিনিটে তৃতীয় গোল পায় মুম্বই সিটি এফসি।  দলের তারকা স্ট্রাইকার ইগর আঙ্গুলো গোল করে ৩-০ করে ব্যবধান। প্রথমার্ধের শেষ কয়েক মিনিটে দুই দল কয়েকটি  সুযোগ তৈরি করলেও তা কাজে আসেনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মুম্বই সিটি এফসি।

 

 

দ্বিতীয়ার্ধের শুরুতে বিপত্তি আরও বাড়ে এটিকে মোহনবাগানের। ম্যাচের ৪৬ মিনিটে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দীপক টাঙ্গরি। আর তার এক মিনিটের মধ্যেই চতুর্থ গোল পেয়ে যায় মুম্বই সিটি এফসি। মউরতোদা ফল গোল করে দলের ব্যবধান বাড়ায়। পঞ্চম গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি দেশ বেকিংহামের দলকে। ৫২ মিনিটে গোল করে দলের পক্ষে ব্যবধান ৫-০ করেন বিপিন সিং। ৫ গোলে পিছিয়ে পড়ে বড়সড় হারের আশঙ্কা গ্রাস করে এটিটে মোহনবাগানকে। রক্ষাণত্মক ফুটবল খেলে  ব্যবধান একই রাখার চেষ্টা করে হাবাসের দল। ম্য়াচের ৬০ মিনিটে ডেভিড উইলিয়ামস দলের একমাত্র গোলটি করে। এরপর আর ম্য়াচে গোল হয়নি। এই ম্য়াচ হারের ফলে সোজা চার নম্বরে নেমে এল সবুজ মেরুণ ব্রিগেড। আর শীর্ষে পৌছে গেল মুম্বই। 

Follow Us:
Download App:
  • android
  • ios