Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021: নতুন বছরে লাল-হলুদের বেঙ্গালুরু চ্যালেঞ্জ, ভাগ্যের চাকা ঘোরাতে মরিয়া রেনেডি

আইএসএলে (ISL) নতুন বছরে আজ মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। প্রতীপক্ষ সুনীল ছেত্রীর (Sunil Chhetri) বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। প্রতিযোগিতায় দলকে প্রথম জয় এনে দিতে মরিয়া লাল-হলুদের অন্তবর্তীকালীন কোচ রেনেডি সিং (Renedy Singh)।
 

ISL 2021 SC East Bengal vs  Bengaluru FC match preview spb
Author
Kolkata, First Published Jan 4, 2022, 1:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইএসএলের (ISL) টানা আটটি ম্য়াচ খেলে ফেললেও এখনও জয় অধরা থেকে গিয়ে এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal)। দলকে জয়ের রাস্তায় ফেরাতে না পারায় চাকরি গিয়েছে কোচ ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz)।  সেই জায়গায় নতুন কোচ হিসেবে নিযুক্ত হয়েছে মারিও রিভেরা (Mario Rivera)। কিন্তু আইএসএলের কোভিড নিয়ম অনুযায়ী নিভৃতবাসে রয়েছেন লাল-হলুদের নতুন কোচ। সেই জায়গায় এসসি ইস্টবেঙ্গলের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব থাকছেন রেনেডি সিং (Renedy Singh)। বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) ম্যাচ দিয়ে নতুন বছরে আইএসএলে মাঠে নামছে ইস্টবেঙ্গল। দলকে দয়ের রাস্তায় ফেরাতে মরিয়া রেনেডি সিং। প্রাক্তন ভারতীয় তারকার হাত ধরে লাল-হলুদের ভাগ্যের চাকা ঘোরে কিনা এখন সেটাই দেখার। আইএলে খুব একটা ভালো পজশনে নেই সুনীল ছেত্রীর (Sunil Chhetri) বেঙ্গালুরুও। লিগ টেবিলের একেবারে নীচে থাকা লাল-হলুদের বিরুদ্ধে জিততে মরিয়া সুনীলরা। তবে শুধু এসসি ইস্টবেঙ্গল ও বেঙ্গালুরু এফসির দ্বৈরথ নয়, এই ম্য়াচ  জাতীয় দলের দুই প্রাক্তন সতীর্থ সুনীল-রেনেডির দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

নতুন বছরে প্রথম  জয়ের খোঁজে লাল-হলুদ-
অন্তবর্তীকোচ হলেও চ্যালেঞ্জটা কিন্তু যথেষ্ট কঠিন রেনেডি সিংয়ের কাছে। কারণ শুধু দলের অফ ফর্ম নয়, লাল-হলুদ শিবির চোট সমস্যাতেও জর্জরিত। বেঙ্গালুরু ম্যাচে তিন বিদেশিকে পাবে না লাল-হলুদ। আন্তোনিও পেরোসেভিচ নির্বাসিত। ফ্রানিয়ো পর্চে এবং ড্যারেন সিডোয়েলের চোট। তাঁরাও খেলতে পারবেন না। রাজু, জ্যাকিচন্দ্রের চোট এখনও সারেনি।  তবে এই বিষয়টি নিয়ে মোটেই বিচলিত নয় রেনেডি। যারা রয়েছে তাদের নিয়েই লড়াই দেওয়ার জন্য প্রস্তুত প্রাক্তন ভারতীয় ফুটবলার। মাত্র ৬ দিন তিনি দলকে অনুশীলন করানোর সুযোগ পেয়েছেন। সেখানে ভুল-ত্রুটি শুধরে দেওয়ার পাশাপাশি যে ম্য়াচগুলিতে ভালো খেলেও একটুরজন্য ৩ পয়েন্ট হাতছাড়া হয়েছে সই সকল ম্য়াচের কথা মনে করিয়ে ফুটবলারদের মনের জোর বাড়িয়েছেন। আর একটু ভালো করতে পারলেও ৩ পয়েন্ট আসা যে খুব একটা কঠিন নয়, সেই বিশ্বাস ছেলেদের মধ্যে সঞ্চার করতে চেয়েছেন। রেনেডি বলেছেন,'এই ছ’দিনে আমাদের যা প্র্যাকটিস হয়েছে, তাতে প্রথম জয়টা পাওয়ার জন্য আমরা ভীষণই আশাবাদী। খুব কম সময়ের মধ্যে আমরা চেষ্টা করেছি, দলের কাঠামোটা ঠিক রাখতে। সঙ্গে শেপটাও যেন ঠিক ঠাক থাকে। আর শেপ ঠিকথাকলে অ্যাটাকের পাশাপাশি ডিফেন্স সামালনোও সুবিধের হবে।'

 

 

ছন্দে ফেরার লক্ষ্য বেঙ্গালুরু-
বিগত দুই মরসুম ধরে একেবারেই নিজেদের চেনা ছন্দে নেই বেঙ্গালুরু এফসি। দলের কোচ ও কিছু প্লেয়ার বদল হলেও পারফরম্য়ান্স একেবারেই নিরাশাজনক। চলতি মরসুমে এখনও পর্যন্ত ৯টি ম্য়াচ খেলে ২টি জয়, ৩টি ড্র ও ৪টি ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে সুনীলদের।  সুনীল ছেত্রী নিজেও একেবারেই ছন্দে নেই। এই মরসুমে এখনও গোল পাননি তিনি। লিগ টেবিলের একেবারে নীচে থাকা এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে তাই জ্বলেউঠতে মরিয়ে সুনীল ছেত্রী। ফর্মে ফিরতেমরিয়া মার্কো পেজ্জাউলির দল। তবে গত ম্য়াচে চেন্নাই বিরুদ্ধে ৪-২ গোলে জয় ও ক্লেইটন সিলভা, অ্যালান কস্টা, উদান্তা সিং, প্রতীক চৌধুরীদের গোল পাওয়া দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়েছে। সব মিলিয়ে আজ হাড্ডাহাড্ডা লড়াই দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios